রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

bomp blast

জাতিক বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের অংশ হিসাবে বিএনপি জামাত ২০০৪ সালের ২১ আগষ্ট গ্রেনেড হামলা করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার মাধ্যমে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো। কিন্তু ১৬ কোটি দেশবাসী এবং সৃষ্টিকর্তার অপার কৃপায় আওয়ামী লীগকে কখনোই নিশ্চিহ্ন করা যাবে না একটা তারা বুঝেনি। শেখ হাসিনাকে স্বয়ং সৃষ্টি কর্তাই রক্ষা করেছে। এখানে বিএনপি জামাত যতই চেষ্টা করুক, আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করা যাবে না। আওয়ামী লীগের একজন কর্মী বেঁচে থাকলেও স্বাধীনতার স্বপক্ষে কথা বলবে।

২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদে গতকাল শুক্রবার বিকেলে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ আয়োজিত বনরূপাস্থ বিএম মার্কেটের সামনে বিক্ষোভ মিছিলোত্তর প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এ কথা বলেন।
আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর, পৌর আওয়ামী লীগের মো: মনসুর আলী, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো: শামসুল আলম, যুবলীগ সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা।
সমাবেশে দীপংকর তালুকদার বলেন, পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্রের মজুদ নিয়ে নিজেদের অবস্থান সুদৃঢ় করতে আঞ্চলিক সংগঠনগুলো নিজেদের মধ্যে ভ্রাতৃঘাতি সশস্ত্র সংঘাতে লিপ্ত থাকলেও তারা স্বীকার করেন না। তিনি বলেন, অস্ত্র দিয়ে কখনো মানুষের ভালোবাসা আদায় করা যায় না। আগামীতে বাংলাদেশ আওয়ামীলীগ অবৈধ অস্ত্র উদ্ধার ও পার্বত্য অঞ্চলে অবৈধ অস্ত্রের ঝনঝনানি বন্ধের জন্য বিভিন্ন কর্মসূচী দেয়া হবে। এই কর্মসূচী গুলো সফল করতে সরকারের পাশাপাশি পার্বত্য অঞ্চলে বসবাসরত পাহাড়ি-বাঙ্গালি, ব্যবসায়ী, পেশাজীবী, শ্রমজীবী মানুষদেরকে এগিয়ে আসতে হবে।

সমাবেশে তিনি আরো বলেন, পার্বত্য অঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের মাধ্যমে অস্ত্রধারী সন্ত্রাসীদের হাত থেকে জনগণকে মুক্তি দিতে সরকারের প্রতি আবারো আহ্বান জানিয়েছেন সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, অবৈধ অস্ত্রের ঝনঝনানি যতদিন বন্ধ হবে না, ততদিন পার্বত্য অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা হবে না। তিনি অবিলম্বে পার্বত্য অঞ্চল থেকে অবৈধ অস্ত্র উদ্ধারে যৌথ বাহিনীর চিরুণী অভিযান শুরু করার দাবী জানান।

এর আগে দীপংকর তালুকদারের নেতৃত্বে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বনরূপার বিএম মার্কেটে এসে শেষ হয়। বৃষ্টিপাত সত্ত্বেও মহিলাসহ আওয়ামী লীগের সহস্রাধিক নেতাকর্মী মিছিলে অংশ গ্রহণ করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment