পার্বত্য প্রতিমন্ত্রী নাইক্ষ্যংছড়ি সফর করলেন

সিএইচটি-অবজারভার.কম: শনিবার ৫ সেপ্টেম্বর ২০১৫ :

Picture1

পার্বত্য প্রতিমন্ত্রী নাইক্ষ্যংছড়ি সফর করলেন

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি গতকাল শুক্রবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সফর করেছেন। সফরকালে তিনি  সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রদান, ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করেন।

প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসি নাইক্ষ্যংছড়িতে  পৌছলে রাবার বাগান এলাকায় অপেক্ষমান সরকারি কর্মকর্তা, স্থানীয় আওয়ামী লীগের  নেতাকর্মীরা স্বাগত জানান। পরে প্রতিমন্ত্রী ৩১ শয্যা বিশিষ্ট নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরনের লক্ষে  ৪ কোটি ১৪ লক্ষ ৩৩ হাজার টাকা ব্যয়ে নতুন ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন। এর পর তিনি স্বাস্থ্য কমপ্লেক্স এলাকা ঘুরে দেখেন।

পরে প্রতিমন্ত্রী  উপজেলা পরিষদ চত্বরে নাইক্ষ্যংছড়ির বিভিন্ন ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার এবং পাহাড় ধ্বসের কারণে বাড়ীঘর বিধস্ত পরিবারের মাঝে বিশ্ব খাদ্য সংস্থার আওতাধীন প্রকল্পের মাধ্যমে আর্থিক সহায়তা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে  যোগদান করেন। অনুষ্ঠানে নাইক্ষংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সাহেদুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক( রাজস্ব) হারুন অর রশিদ, ৩১ বিজিবির লে: কর্ণেল হাসান মোর্শেদ পিএসসি, স্বাস্থ্য বিভাগ চট্টগ্রাম অঞ্চলের উপ পরিচালক ডাঃ আলাউদ্দিন মজুমদার, মেডিক্যোল অফিসার ডা: উদয় শংকর চাকমা, আরএমও ডা: মুবিনুল হক চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবানের নির্বাহী প্রকৌশলী আবদুল আজিজ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী, বিশ্ব খাদ্য সংস্থার পরিচালক ইলোরা চাকমা। এসময় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ক্ষতিগ্রস্থ পরিবার প্রতি নগদ ৯ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করেন।

এর পর প্রতিমন্ত্রী নাইক্ষ্যংছড়ি উপজেলা আইন শৃংখলা সভায় যোগদান করে বিভিন্ন ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরন করেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বান্দরবানে দুর্যোগ হলে সবসময় তিনি বান্দরবানের খবরাখবর রাখেন এবং দুর্যোগকালীন সময়ে পর্যাপ্ত ত্রান সামগ্রী প্রদান করে আমাকে তাৎক্ষনিক বান্দরবানে আসার নির্দেশ প্রদান করেন। তিনি দুর্যোগকালীন সময়ে জনগনের পাশে থেকে কাজ করার জন্য আওয়ামী লীগের নেতা-কর্মী এবং প্রশাসনিক কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বান্দরবানে বিগত মাত্র এক মাসের ব্যবধানে চার বারের ভয়াবহ বন্যা হওয়ার কারনে বান্দরবানে পাহাড় ধসে অনেক প্রানহানি ঘটেছে। তবে নাইক্ষ্যংছড়ির জনগণ সচেতন ছিল বলে পাহাড় ধ্বসে প্রানহানির হাত থেকে রক্ষা পেয়েছেন।

খবরটি শেয়ার করুন

Post Comment