কাপ্তাইতে ইন্টারনেট সপ্তাহ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন

ডিজিটাল বাংলাদেশ গড়তে সারাদেশকে এক সূতায় বাঁধার উদ্যোগ নিয়েছে সরকার

সিএইচটি-অবজারভার.কম: বুধবার ০৯ সেপ্টেম্বর ২০১৫ :

ICTকাপ্তাই উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আজ বুধবার বর্ণাঢ্য আয়োজনে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। একই অনুষ্ঠানে উপজেলা তথ্য অফিসের উদ্যোগেও বিভিন্ন কর্মসুচির আয়োজন করা হয়। ডিজিটাল মেলা উপলক্ষে আনন্দময় র‍্যালি, আলোচনা সভা ও চলচ্চিত্র প্রদর্শনের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশ গ্রহণে বিশাল র‍্যালি বের করা হয়। রাঙ্গামাটির জেলা প্রশাসক মো: সামসুল আরেফিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহের উদ্বোধন করেন। জেলা প্রশাসক ষ্টল পরিদর্শন করেন এবং সুন্দরভাবে মেলা আয়োজনের প্রশংসা করেন।
কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার দুলাল চন্দ্র সুত্রধরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন কাপ্তাই উপজেলা চেয়ারম্যান মো: দিলদার হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান অংসুই ছাইন চৌধুরী, ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তনচংগ্যা, রাঙ্গামাটি মহিলা সাংসদের প্রতিনিধি মো: ইব্রাহিম খলিল এবং কাপ্তাই থানার ওসি হারুন অর রশিদ চৌধুরী। বিএন স্কুলের প্রধান শিক্ষক মো: জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়াগ্গা ইউপি চেয়ারম্যান অংলাচিন মারমা, কাপ্তাই উপজেলা সহকারি তথ্য অফিসার মোহাম্মদ হারুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান এবং উপজেলা বাজার কর্মকর্তা মোস্তাক আহমেদ।
জেলা প্রশাসক মো: সামসুল আরেফিন বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সারাদেশকে এক সুত্রে বাঁধার উদ্যোগ নিয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার মাধ্যমে দেশের সকল জনগণ, মাটি, পানি, পাহাড় পর্বত সবকিছুকেই একসুত্রে আনার প্রচেষ্টা চলছে। সরকার আগের জাতীয় পরিচয় পত্রের বদলে স্মাট কার্ড দেবার উদ্যোগ নিয়েছে। ঐ স্মাট কার্ডের মাধ্যমে প্রতিটি মানুষের যাবতীয় তথ্য মুহুর্তে জানা যাবে। সরকার যেসব সুযোগ সুবিধা জনগণকে দিচ্ছে তা যাতে প্রত্যেকে বিনা বাধায় এবং মধ্যস্ততাকারীর সহযোগিতা ছাড়াই পেতে পারে সেই ব্যবস্থাও স্মার্ট কার্ডের মাধ্যমে পাওয়া যাবে। দেশ যখন শতভাগ ডিজিটাল পদ্ধতিতে প্রবেশ করবে তখন অপরাধও কমে যাবে। কেননা তখন অপরাধ করে কেউ পার পাবেনা।
জেলা প্রশাসক বলেন ভবিষ্যতে সুন্দর বাংলাদেশ গড়তে অবশ্যই আমাদের সবাইকে ডিজিটাল পদ্ধতি সম্পর্কে জানতে হবে। আর ইন্টারনেট সপ্তাহের মাধ্যমে স্কুল কলেজের শিক্ষার্থীরাও উপকৃত হবে বলে জেলা প্রশাসক আশা প্রকাশ করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment