লংগদুতে দীপংকর তালুকদার

পাহাড়ের অন্ধকার একমাত্র আওয়ামী লীগ সরকারই আলোকিত করেছে

সিএইচটি-অবজারভার.কম: বৃহস্পতিবার ১০ সেপ্টেম্বর ২০১৫ :

Long

সাবেক প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার বলেছেন, পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় শিক্ষার সুযোগ সৃষ্টি করে পাহাড়ের অন্ধকার পরিবেশকে একমাত্র আওয়ামী লীগ সরকারই আলোকিত করেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই সারা বাংলাদেশের মতো পার্বত্য দূর্গম এলাকায় শিক্ষা প্রসারে ব্যাপক কার্যক্রম শুরু হয়। তারই ধারাবাহিকতায় পার্বত্য চট্টগ্রামে মেডিকেল কলেজ চালু হয়েছে, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়েছে, যা এ অঞ্চলের মানুষের জন্য ছিল কল্পনার মতো। অথচ রাঙ্গামাটিতে উচ্চ শিক্ষা কার্যক্রম এখন বাস্তবতা।

তিনি বলেন, আওয়ামী লীগ লুটপাট ও সন্ত্রাসে বিশ্বাসী নয়, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী এবং জনগণের কল্যাণ করাই হচ্ছে আওয়ামী লীগের কাজ।

আজ বৃহস্পতিবার লংগদু উপজেলার গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দের মাঝে পুরস্কার বিতরণী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ৩নং গুলশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুর রহিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: মফিজ আহমেদ, লংগদু উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক, লংগদু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মো: জানে আলম, লংগদু থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম, লংগদু উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো: আজগর আলী, গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আনিসুর রহমান, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ। আলোচনা সভা শেষে স্কুলের মেধাবী ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের মাঝে অতিথিবৃন্দ পুরস্কার বিতরণ করেন।

স্কুলের অনুষ্ঠান শেষে গুলশাখালী ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের তৃণমূল নেতৃবৃন্দের সাথে মত বিনিময় সভা করেন দীপংকর তালুকদার।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার আরও বলেন এমন এক সময় ছিল যখন পার্বত্য এলাকায় আওয়ামী লীগের রাজনীতি করা ছিল অত্যন্ত কষ্টসাধ্য ব্যাপার, সেই কঠিন পরিবেশ মোকাবেলা করে দীর্ঘ ২১বছর পর আওয়ামী লীগ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতায় আসেন।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষা ক্ষেত্রে যে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে তা অতীতে কোন সরকারের আমলেই হয়নি। বছরের প্রথম দিনই স্কুলের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণসহ ছাত্র-ছাত্রীদের কল্যাণে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে বর্তমান সরকার ভবিষ্যৎ প্রজন্মকে দক্ষ ও সুশিক্ষিত করে গড়ে উঠার  সুযোগ সৃষ্টি করে দিয়েছে।

তিনি বিদ্যালয়ের ভবন বর্ধিতকরণসহ স্কুলের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য একটি স্কুল অডিটোরিয়াম নির্মাণ করার আশ্বাস প্রদান করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment