জাতীয় আদিবাসী পরিষদের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী

সমতলের আদিবাসীদের জন্য ভূমি কমিশন গঠনসহ ৯ দফা দাবি

সিএইচটি-অবজারভার.কম: বৃহস্পতিবার ১০ সেপ্টেম্বর ২০১৫ :

AdibasiBG_822314085সমতলের আদিবাসীদের জন্য স্বাধীন ভূমি কমিশন গঠনসহ নয় দফা দাবিতে সংগ্রাম জোরদারের আহ্বান জানানোর মধ্য দিয়ে রাজশাহীতে অনুষ্ঠিত হলো জাতীয় আদিবাসী পরিষদের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী। আজ বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) দুপুরে এ উপলক্ষে রাজশাহী সাধারণ গ্রন্থাগারে সমাবেশের আয়োজন করে জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা ও মহানগর কমিটি।

জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা শাখার সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়ের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিষ্ঠা বার্ষিকীতে প্রধান অতিথি ছিলেন, সদর আসনের সংসদ সদস্য ও আদিবাসী বিষয়ক সংসদীয় ককাসের আহ্বায়ক, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

প্রধান আলোচক ছিলেন, জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি রবীন্দ্রনাথ সরেন। এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদের প্রেসিডিয়াম সদস্য অনিল মারান্ডী, প্রেসিডিয়াম সদস্য খ্রিস্টিনা বিশ্বাস, সাধারণ সম্পাদক সবিন চন্দ্র মুন্ডা ও সূভাষ চন্দ্র হেমব্রম প্রমুখ। সমাবেশ থেকে দেশব্যাপী আদিবাসীদের ওপর চলমান নির্যাতন ও নিপীড়নের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। নির্যাতন ও নিপীড়ন প্রতিরোধে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বক্তারা।

খবরটি শেয়ার করুন

Post Comment