বান্দরবান সরকারী কলেজের মাষ্টার্স কোর্স উদ্বোধন করলেন পার্বত্য প্রতিমন্ত্রী

সিএইচটি-অবজারভার.কম: শনিবার ১২ সেপ্টেম্বর ২০১৫ :

BBআজ শনিবার বান্দরবান সরকারী কলেজে আনুষ্ঠানিকভাবে মাষ্টার্স কোর্স উদ্বোধন করা হয়েছে।

বান্দরবান সরকারী কলেজ মিলায়তনে আয়োজিত অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপি। কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: একে ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা ও দায়রা জজ মো: সফিকুল রহমান, জেলা প্রশাসক মো: মিজানুল হক চৌধুরী, পুলিশ সুপার মিজানুর রহমান, বান্দরবান সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রদীপ বড়ুয়া, বান্দরবান সরকারী কলেজের উপধ্যক্ষ আবু তাহের ভুঁইঞা, অধ্যাপক গোলাম মাওলা, বোমাং রাজা উচপ্রু, প্রাক্তন অধ্যক্ষ অধ্যাপক থানজামা লুসাই, সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুছ, বান্দরবান কলেজের সাবেক ছাত্র বান্দরবান জেলা পরিষদের সদস্য লক্ষিপদ দাশ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইসলাম বেবি। অনুষ্ঠানে প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ের মাষ্টার্স কোর্স উদ্বোধন করেন। প্রতিমন্ত্রী একই সাথে কলেজের প্রশাসনিক ভবনও উদ্বোধন করেন এবং কলেজ উন্নয়নের জন্য ১ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

তিনি কলেজের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন বান্দরবানের ছেলে মেয়েরা এই কলেজেই অনার্স, মাষ্টার্স ডিগ্রি অর্জন করে দেশ এবং জনগণের সেবায় নিয়োজিত হতে পারবেন। তাই কলেজের সুনাম রক্ষার দায়িত্ব জনগণের পাশাপাশি শিক্ষার্থীদেরও রয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈ সিং এমপি বলেন, বান্দরবানের জন্য আজকের এই দিনটি শিক্ষা ক্ষেত্রে গৌরবোজ্জল হয়ে থাকবে, অতীতের সরকারগুলো পার্বত্য এলাকার শিক্ষা ক্ষেত্রে বিমাতাসুলভ আচরণ করেছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর রুমায় সাঙ্গু কলেজের যাত্রা শুরু হয়েছে, থানচি উচ্চ বিদ্যালয়কে সরকারী করণ করে সেখানে পরীক্ষা কেন্দ্র স্থাপন করা হয়েছে। এলাকার মেয়েদের শিক্ষার হার বৃদ্ধির জন্য বান্দরবানের বালাঘাটায় একটি মহিলা কলেজ স্থাপন করা হলেও পরবর্তী সরকার ক্ষমতায় এসে নানা অজুহাতে সেটিকে বন্ধ করে দেয়। তবে বর্তমান সরকার ক্ষমতায় এসে বালাঘাটা মহিলা কলেজটি পুর্ণাঙ্গরূপে চালু করার ফলে আজ শত শত মেয়ে কলেজে শিক্ষা গ্রহণ করতে পারছে ।

খবরটি শেয়ার করুন

Post Comment