বৌদ্ধ মন্দিরে চুরি মামলার সাজাপ্রাপ্ত পলাতক ২ আসামী আটক

সিএইচটি-অবজারভার.কম : রোববার ২০ সেপ্টেম্বর ২০১৫ :

Arrestবান্দরবানের লামা উপজেলায় দেড়শ’ বছরের পুরানো বৌদ্ধ মন্দির চুরি মামলায় সাজাপ্রাপ্ত পলাতক ২ আসামীকে গতকাল শনিবার পুলিশ আটক করেছে। এরা হলেন লামা পৌর এলাকার উহ্লামং মার্মার ছেলে মংওয়াং মার্মা (৩২) ও অংথোয়াই মার্মার ছেলে মংএথুই মার্মা (৩৪)। সাজাপ্রাপ্ত আসামীদের লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজিরের পর আদালত তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ  দেন।

জানা যায়, গত ২০১৩ সালের ১২ জুলাই লামা পৌরসভার ৬নং ওয়ার্ডের সাবেক বিলছড়িস্থ দেড়শ’ বছরের পুরানো বৌদ্ধ বিহারে চুরি হয়। চুরির বিষয়ে বৌদ্ধ মন্দির কর্তৃপক্ষের পক্ষে থুইহ্লাচিং মার্মা বাদী হয়ে গত ১২ জুলাই ২০১৩ সালে লামা থানায় একটি মামলা করেন। আদালত দীর্ঘ দিন বিচার শেষে মংওয়াং মারমা, উবাথোয়াই মারমা ও মংএথুই মারমাকে  প্রত্যেককে ৩ বছর করে সশ্রম কারাদন্ড দিয়ে ২ হাজার টাকা করে জরিমানা  করলেও আসামীরা পলাতক ছিল। তবে মামলার আরেক আসামী উবাথোয়াই মার্মা(৩০) ইতোমধ্যে জেল হাজতে রয়েছে।

এ সাজাপ্রাপ্ত পলাতক আসামীদের ধরতে গত শনিবার ভোরে লামা থানার এসআই হারুণ-অর রশীদ ও এএসআই অপু বড়ুয়ার নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে লাইনঝিরি নামক স্থান অভিযান চালায়। এতে পলাতক দু’জন সাজাপ্রাপ্ত আসামী মংওয়াং মারমা ও মংএথুই মার্মাকে আটক করা হয়।

লামা থানার অফিসার ইনচার্জ মো: সিরাজুল ইসলাম বলেন, পুলিশ বহুদিন যাবৎ আসামীদের ধরতে চেষ্টা করছিল।  অবশেষে শনিবার সাজাপ্রাপ্ত দু আসামীকে পুলিশ  গ্রেফতার করতে সক্ষম হয়েছে।

খবরটি শেয়ার করুন

Post Comment