খাগড়াছড়িতে শুরু হয়েছে আয়কর মেলা

সিএইচটি-অবজারভার.কম : সোমবার ২১ সেপ্টেম্বর ২০১৫ :

কর দিতে মানুষ কষ্ট না পাই সে জন্য সরকার প্রতিটি জেলায় কর মেলা করছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

কর দিতে যেন মানুষ কষ্ট না পায় তার জন্য সরকার জেলায় জেলায় কর মেলা করছে। তাই কর দিতে আমাদের সবাইকে উৎসাহ যোগান দিতে হবে বলে মন্তব্য করেছেন খাগড়াছড়ি এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা। গতকাল রোববার খাগড়াছড়ি পৌর মিলয়াতনে দুই দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম কর অঞ্চল-৩ -এর অতিরিক্ত কর কমিশনার সফিনা জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, মেয়র রফিকুল আলম, পুলিশ সুপার মো: মজিদ আলী বিপিএম (সেবা), খাগড়াছড়ি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্টিজ পরিচালক সুদর্শন দত্ত। কর দাতাদের মধ্যে বক্তব্য দেন বিশিষ্ট ব্যবসায়ী সাবেক উপজেলা চেয়ারম্যান শানে আলম প্রমুখ।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে একটি স্বার্থান্বেষী মহল ঠিকাদারি ও অন্যান্যে ব্যবসার ক্ষেত্রে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের লাইসেন্স ব্যবহার করে প্রতিবছর সরকারকে আয়কর ফাঁকি দিচ্ছেন। কিন্তু এতে করে সরকার নয়, বরঞ্চ আমরাই ক্ষতিগ্রস্থ হচ্ছি। কারণ, সরকার যদি দেশের টাকা কাজে লাগাতে পারে তবে বৈদেশিক ঋণের দিকে আমাদের অপেক্ষা করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরো বলেন, খাগড়াছড়ির মানুষকে আগে কর দিতে চট্টগ্রাম যেতে হত, কিন্তু এখন আর তা করতে হবে না। আপনারা যে কর দিচ্ছেন সে কর দিয়ে দেশের উন্নয়ন কাজে ব্যবহার করে থাকে সরকার। উন্নয়নের কথা বললে আজকে চট্টগ্রাম থেকে খাগড়াছড়ি যোগাযোগ, প্রাথমিক স্কুলে শিক্ষিকদের ট্রেনিং সেন্টার, বিদ্যুৎ সাব ষ্টেশন, কৃষি ট্রেনিং সেন্টার আরো কত কি বাস্তবায়িত হয়েছে। দেশের সিটি করর্পোরেশন, পৌর সভা, ইউনিয়ন করের নিয়ে এসে সোনার বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, সেই স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে অাপনিও কর দিন, অন্যকেও উৎসাহিত করে সরকারকে সহযোগিতা করুন।

খবরটি শেয়ার করুন

Post Comment