সংবাদ বিজ্ঞপ্তি

বরকল ও জুরাছড়ির স্কুল-কলেজে ইজ্ঞিন চালিত ফাইবার বোট প্রদান

সিএইচটি-অবজারভার.কম: মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০১৫ :

প্রেস বিজ্ঞপ্তি

Engene Boat
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ হতে রাঙ্গামাটির দুর্গম বরকল উপজেলার রাগীব রাবেয়া মহাবিদ্যালয়ে ১টি ও জুরাছড়ি উপজেলার পানছড়ি ভূবনজয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১টি মোট ২টি ইজ্ঞিনচালিত ফাইবার বোট বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার রাঙ্গামাটির পাবলিক হেল্থ এলাকার জলযান ঘাটে বরকল উপজেলার রাগীব রাবেয়া মহাবিদ্যালয়ের প্রভাষক রাসেল চাকমা ও জুরাছড়ি উপজেলার পানছড়ি ভূবনজয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ চাকমার হাতে এ বোট দুটির চাবি হস্তান্তর করেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদরে সদস্য সবির চাকমা ও জ্ঞানেন্দু বিকাশ চাকমা, প্রশাসনিক কর্মকর্তা মনতোষ চাকমা, বরকল উপজেলা আওয়ামী লীগের সভাপতি মেনং রাখাইন উপস্থিত ছিলেন।

বোট বিতরণকালে চেয়ারম্যান বলেন, শিক্ষা ক্ষেত্রে পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীরা পিছিয়ে পড়ার প্রধান  সমস্যা হলো দুর্গমতা এবং যোগাযোগ বিচ্ছিন্নতা।  এসব এলাকায় শিক্ষার্থীদের বাড়ি স্কুল থেকে অনেক দূরে হওয়ায় শিক্ষার্থীরা যথাসময়ে স্কুলে আসতে পারে না। তাই স্কুলে শিক্ষার্থীদের অনুপস্থিতির সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। দুর্গম এলাকার শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ এই উদ্যোগ গ্রহণ করেছে। তিনি বলেন, এখানে অনেক এনজিও রয়েছে যারা শিক্ষা নিয়ে কাজ করে থাকে। এসব এনজিও গুলোর বেশীর ভাগই দেখা যায় বিদ্যালয়ে শিক্ষা উপকরণ বিতরণ ও পাঠদান করতে। তিনি বলেন, পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের যাতায়াতের বিষয়েও গুরুত্ব দিতে হবে। শিক্ষার্থীদের এই সমস্যা দূরীকরণে সরকারের পাশাপাশি এনজিও, সমাজের বিত্তবান ও বিদ্যালয় পরিচালনা কমিটি যদি এগিয়ে আসে তাহলে শিক্ষাক্ষেত্রে এ অঞ্চলের শিক্ষার্থীরা আরো অনেক দূর এগিয়ে যাবে।

তারিখ : ২২/০৯/২০১৫ইং

(অরুনেন্দু ত্রিপুরা)
জনসংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি ও রিপোর্ট: লিটন শীল

খবরটি শেয়ার করুন

Post Comment