আগামী সোমবার বাংলাদেশে আসছে না অস্ট্রেলিয়া ক্রিকেট দল

সিএইচটি-অবজারভার.কম: শনিবার ২৬ সেপ্টেম্বর ২০১৫ :
বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের অংশ নিতে আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকায় আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। তবে, নিরাপত্তা ইস্যুতে ঐ দিন ঢাকায় আসছে না অজিরা, এমনটি নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড। আসন্ন সিরিজে অংশ নিতে অজিদের দলটি কবে আসবে তা চূড়ান্ত করার আগে আগামীকাল একটি পরিদর্শক দল ঢাকায় আসবে। অস্ট্রেলিয়া সরকারের কাছে তারা রিপোর্ট জমা দেওয়ার পর সিদ্ধান্ত নেওয়া হবে কবে বাংলাদেশ সফরে আসবে দলটি।
এ প্রসঙ্গে সাদারল্যান্ড জানিয়েছেন, পররাষ্ট্র ও বাণিজ্য বিভাগের পরামর্শে আমরা খেলোয়াড়দের নিরাপত্তার কথা ভেবে বাংলাদেশ সফর সাময়িক স্থগিত করেছি। খেলোয়াড়দের নিরাপত্তা বিবেচনায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সতর্কাদেশের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখান থেকে একটি বিশেষজ্ঞ নিরাপত্তা দল বাংলাদেশে যাবে। তাদের তথ্যের উপর ভিত্তি করে পরবর্তী তারিখ চূড়ান্ত করা হবে।
তিনি আরও জানান, পরিকল্পনা মতো আমরা বাংলাদেশ সফরে যেতে চাই। তবে, তার আগে ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে হবে। তাদের নিরাপত্তার বিষয়টিকে আগে অগ্রাধিকার দেব এবং এখানে কোনো আপোস করতে চাইনা।
অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী আরও যোগ করেন, আমরা নিরাপত্তা দলের রিপোর্টের জন্য অপেক্ষা করছি। রিপোর্টের উপর ভিত্তি করে ম্যানেজার, সিকিউরিটি ম্যানেজার, টেকনিক্যাল স্টাফ, কোচিং স্টাফ ও ক্রিকেটার মিলে ২৭ সদস্যের দল যাবে বাংলাদেশে।
এদিকে জানা যায় নিরাপত্তা ইস্যুতে দেশটির সরকার এবং অস্ট্রেলিয়া ক্রিকেট দল সন্তুষ্টি প্রকাশ করলেও একত্রে আসবে না অস্ট্রেলিয়া দল। পাঁচ ভাগে ঢাকায় পা রাখবে তারা। ক্রিকেটাররা আসার একদিন আগেই ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন অস্ট্রেলিয়া দলের ম্যানেজোর ও সিকিউরিটি ম্যানেজার। এরপর চার ধাপে ক্রিকেটার ও অন্যরা আসবেন।
স্টিভেন স্মিথের নেতৃত্বে আসা দলটি মিরপুরে অনুশীলন শেষে ৩ অক্টোবর থেকে বিসিবি একাদশের বিপক্ষে ফতুল্লায় একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। এরপর ৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট ও ১৭ অক্টোবর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হওয়ার কথা ছিল। সিরিজ শেষে ২১ অক্টোবর ঢাকা ছাড়ার কথা অস্ট্রেলিয়া দলের।

খবরটি শেয়ার করুন

Post Comment