জুরাছড়িতে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন

সিএইচটি-অবজারভার.কম: সোমবার ২৮ সেপ্টেম্বর ২০১৫ :

Juraগতকাল রোববার থেকে  জুরাছড়ি উপজেলায় তিন দিনব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়েছে।

উপজেলা পরিষদ কার্যালয়ের সম্মেলন কক্ষে মেলার উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন জুরাছড়ি  উপজেলা পরিষদের চেয়ারম্যান উদয় জয় চাকমা। মেলা উদ্বোধন উপলক্ষে জুরাছড়ি  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিটন চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শেফালী দেওয়ান, রির্সোস সেন্টারের ইন্সপেক্টর মো: মোরশেদুল আলম, বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, মহিলা বিষয়ক কর্মকর্তা তরুন চাকমা, সমাজ সেবা কর্মকর্তা বিজয় গিরি চাকমা ও একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী সত্য প্রিয় চাকমা।

তিন দিন ব্যাপী এ মেলায় ১৬টি স্টলে ইউনিয়ন ডিজিটাল সেন্টার, সরকারি-বেসরকারি এনজিও কর্মীরা অংশ নেন। সর্ব সাধারণের জন্য উন্মুক্ত এ মেলা আগামী ২৯ সেপ্টেম্বর পর্যন্ত চালু থাকবে।

প্রধান অতিথির বক্তব্যে  উপজেলা পরিষদ চেয়ারম্যান উদয় জয় চাকমা বলেন, বর্তমান সরকারের একটি বাড়ী একটি খামার প্রকল্পের মাধ্যমে পিছিয়ে পড়া গ্রামের প্রান্তিক জনগোষ্ঠী আজ এগিয়ে যাচ্ছে। আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে গৃহহীনদের জন্য আবাসন নির্মাণ করে দেওয়া হচ্ছে। এছাড়াও মহিলাদের মাতৃত্বকালীন ভাতা, ভিজিডি কর্মসূচির মাধ্যমে আয় বর্ধনমূলক কর্মসূচি, নারী উদ্যোক্তা বিষয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

খবরটি শেয়ার করুন

Post Comment