বান্দরবানে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন

সিএইচটি-অবজারভার.কম: শুক্রবার ০২ অক্টোবর ২০১৫ :

 

Bandarban

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, প্রবীণরা কারো দয়া বা অনুগ্রহের পাত্র নয়, তাদের ছেলে মেয়েদের কাছ থেকে ভালবাসা, সম্মান পাওয়া তাদের অধিকার। ২০১৩ সালে প্রবীণ আইন পাস করে সরকার প্রবীণদের অধিকার নিশ্চিত করেছে। এ অধিকার থেকে কেউ প্রবীণদের বঞ্চিত করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া যাবে।

গতকাল ০১ অক্টোবর (বৃহস্পতিবার) বান্দরবানে আন্তর্জাতিক প্রবীণ দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

এ উপলক্ষে জেলা প্রশাসক মো: মিজানুল হক চৌধুরীর সভাপতিত্বে জেলা প্রশাসন কার্যালয় সম্মেলন কক্ষে আয়োজিত সভায় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মিজানুর রহমান, স্থানীয় সরকার পরিষদের উপ পরিচালক মো: নুরুল্লাহ নুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আবু জাফর, সদর উপজেলা চেয়ারম্যান আবদুল কুদ্দুছ, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা অল্পনা বৈদ্য, বান্দরবানের প্রবীণ হিতৈষি সংঘের সভাপতি বাদশা মিয়া মাষ্টার প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বান্দরবান ডায়বেটিস হাসপাতালে চিকিৎসারত প্রবীণদের এবং প্রবীণ হিতৈষি সংঘকে যথাক্রমে ১ লক্ষ টাকা করে অনুদান প্রদান করেন। পরে কেক কেটে আন্তর্জাতিক প্রবীণ দিবসের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য প্রতিমন্ত্রী আরও বলেন, জাতীর জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রবীণদের প্রতি সম্মান প্রদর্শন করে বয়স্ক ভাতা চালু করেছেন। বয়োবৃদ্ধ মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা প্রদান আরম্ভ করে বর্তমানে কয়েক গুণ বৃদ্ধি করেছেন। জমির ব্যবস্থা হলে তিনি প্রবীণদের জন্য স্থাপনা নির্মাণ করে দেওয়ারও আশ্বাস দেন।

খবরটি শেয়ার করুন

Post Comment