আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে মানব বন্ধন অনুষ্ঠিত

সিএইচটি-অবজারভার.কম : শনিবার ০৩ অক্টোবর ২০১৫ :

Chain

‘সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ গড়ি’ এ স্লোগান ধারণ করে ফাউন্ডেশন ফর ইলেকটোরাল সিষ্টেম এর সহযোগিতায় হিমওয়ান্টি ও সুশাসনের জন্য নাগরিক (সুজন) -এর  যৌথ উদ্যোগে আন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়।।

আজ শনিবার ০৩ অক্টোবর সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, মহাত্মা গান্ধীর অহিংসা বাণী বুকে ধারণ করে সবার মাঝে ছড়িয়ে দিতে পারলে সারা বিশ্বে শান্তি প্রতিষ্ঠা করা সম্ভব।

সন্ত্রাস ও নারী নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানো, জাতিগত ও সম্প্রদায়গত হিংসা, বিদ্বেষ ও হানাহানি ত্যাগ, এবং মানবিক মূল্যবোধ সমুন্নত রেখে অহিংসা নীতি গ্রহণ করে শান্তি ও সম্প্রীতির বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

মানব বন্ধন ও সমাবেশে সু-শাসনের জন্য নাগরিক (সুজন) এর রাঙ্গামাটি জেলার সাধারণ সম্পাদক সুনীল কান্তি দে’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার কমিশন সদস্য নিরূপা দেওয়ান, শিক্ষাবিদ প্রফেসর মংসানু চৌধুরী, দৈনিক গিরি দর্পন সম্পাদক এ কে এম মকসুদ আহমেদ, হিমওয়ান্টির  নিবার্হী পরিচালক টুকু তালুকদার, ব্লাষ্টের রাঙ্গামাটির সমন্বয়কারী এডভোকেট জুয়েল দেওয়ান, ছাত্র ইউনিয়নের  জেলা শাখার সভাপতি সৈকত রঞ্জন  চৌধুরী ও নূর জাহান বেগম পারুল। মানব বন্ধনে বিভিন্ন  পেশা ও শ্রেণির নারী-পুরুষ অংশ গ্রহণ করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment