রাঙ্গামাটির নানিয়ারচরে পিসিপি-র বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত

সিএইচটি-অবজারভার.কম : রোববার ০৪ অক্টোবর ২০১৫ :

PCP

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা বাতিল ও আটক পিসিপির দুই নেতার মুক্তির দাবিতে আজ ০৪ অক্টোবর রোববার রাঙ্গামাটির নানিয়ারচরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

পাহাড়ি ছাত্র পরিষদ নানিয়ারচর থানা শাখার দপ্তর সম্পাদক রিন্টু চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়, পিসিপি-র  নানিয়ারচর থানা শাখার উদ্যোগে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন নানিয়ারচর থানা শাখার সভাপতি রিপন চাকমা। অনিল চাকমার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন পিসিপি জেলা শাখার সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের জেলা শাখার সদস্য মন্টি চাকমা প্রমুখ। এর আগে একটি বিক্ষোভ মিছিল উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে শুরু করে বাজার প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক অগণতান্ত্রিক ১১ নির্দেশনা জারির পরপরই সরকার পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফ এবং তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার ও নানা হয়রানি করে চলেছে। এরই অংশ হিসেবে গত ১৩ সেপ্টেম্বর বিনা কারণে পিসিপি-র কাউখালী থানা শাখার সভাপতি কংচাই মারমা ও সদস্য ক্রাউসিং মারমাকে গ্রেফতার এবং তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

সমাবেশ থেকে বক্তারা অবিলম্বে পিসিপির দুই নেতার নিঃশর্ত মুক্তি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অগণতান্ত্রিক ১১ নির্দেশনা বাতিলপূর্বক নিপীড়ন-নির্যাতন বন্ধ করে পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।

খবরটি শেয়ার করুন

Post Comment