আবারো হার বাংলাদেশ নারী দলের

সিএইচটি-অবজারভার.কম : সোমবার ০৫ অক্টোবর ২০১৫ :

 

লড়াই করে হারল বাংলাদেশ নারী দল
বাংলাদেশ-পাকিস্তান নারী ক্রিকেট ওডিআই সিরিজের প্রথম ম্যাচে ২০ রানে জয় পেয়েছে পাকিস্তান। করাচির সাউথএন্ড ক্লাব ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে সবকটি উইকেটের বিনিময়ে ২১৪ রান করে পাকিস্তান। জবাবে ৯ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে বাংলাদেশ।
বিসমাহ মারুফের দুর্দান্ত ব্যাটিংয়ের সুবাদে এক বল বাকি থাকতে অল আউট হয়েও ২১৪ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাবে ৯ উইকেট হারিয় ১৯৪ রান করেই শেষ হয় বাংলাদেশ ইনিংস।
বাংলাদেশ ইনিংসের শুরুতেই শামীমা সুলতানার ২৪, ফারজানা হকের ২৬ রানের ওপর ভর করে জয়ের সম্ভাবনা দিয়ে শুরু করে সফরকারীরা। ৩ উইকেটে ১০৪ রানও করে ফেলে তারা। কিন্তু এরপরই সালমা খাতুন, রিতু মণি ও ফাহিমা খাতুন দ্রুত ফিরে গেলে চাপে পড়ে বাংলাদেশ।
এরপরও চেষ্টা করেছিলেন রুমানা-জাহানারা আলম। দলীয় ১৯০ রানে ফিরে যাওয়ার আগে ৭০ রানের চমৎকার এক ইনিংস খেলেন রুমানা। পাকিস্তানের আনাম আমিন ২৫ রানে ৩ উইকেট তুলে নেন।
স্বাগতিকরা তাদের ইনিংসের শুরুতে অবশ্য অতটা দাপট দেখাতে পারেনি। ৩৮ রানের মধ্যে উদ্বোধনী দুজনকেই হারায় তারা। এর মধ্যে জাভেরিয়া ২১ ও সিদরা করেন ১২ রান।
বিসমাহ মারুফের অসাধারণ নৈপুণ্যে দু’শত পেরিয়ে যায় পাকিস্তান। তবে মাত্র ৮ রানের জন্য শতক অধরা থেকে যায় তার। ১২৮ বলে ৯২ রানের ইনিংসটিতে ৮টি চার পান তিনি।
দুই ম্যাচের সিরিজের প্রথমটি জিতে এগিয়ে গেল পাকিস্তান।
এর আগে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে হারে বাংলাদেশ নারী দল। আগামী মঙ্গলবার করাচিতে অনুষ্ঠিত হবে চলমান সিরিজের শেষ ম্যাচটি।

খবরটি শেয়ার করুন

Post Comment