দূর্গোৎসব উপলক্ষে জেলা প্রশাসনের মত বিনিময় সভা

সিএইচটি-অবজারভার.কম : সোমবার ১২ অক্টোবর ২০১৫ :

হিন্দু ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষে সোমবার জেলা প্রশাসনের উদ্যোগে জেলার পূজা মন্ডপ কমিটির সাথে মত বিনিময় সভার আয়োজন করা হয়েছে।

জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আয়োজিত মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো: শামসুল আরেফিন। এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মো: শহীদ উল্লাহ, অতিরিক্ত জেলা প্রশাসক মো: মোস্তফা জামান, রাঙ্গামাটি পার্বত্য  জেলা পরিষদ সদস্য অমিত চাকমা রাজু, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমর দে, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ঝিনুক ত্রিপুরাসহ বিভিন্ন পূজা মন্ডপ পরচিালনা কমিটির সভাপতি ও সম্পাদকবৃন্দ ।

সভায় পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ জানান ইতোমধ্যে  বিভিন্ন পূজা মন্ডপে প্রতিমা তৈরীর কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়ছেে এবং পূজা আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ বছর রাঙ্গামাটি জেলায় ৪০টি পূজা মন্ডপে দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।

সভায় আরও বলা হয়, এ বছর রাঙ্গামাটি জেলার দশ উপজেলায় ৪০টি মন্ডপে পূজা আয়োজনের জন্য সরকারি সহায়তা প্রদানের লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় এবং ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রণালয় থেকে ৭০ মেট্রিক টন খাদ্যশষ্য বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ থেকেও বিভিন্ন পূজা মন্ডপে বরাদ্দ দেয়া হয়েছে।

সভায় বলা হয়, শারদীয় দূর্গোৎসবের সময় রাঙ্গামাটির প্রতিটি পূজা মন্ডপে পুলিশ এবং আনসার বাহিনীর সদস্যদের পাশাপাশি স্থানীয়ভাবে স্বেচ্ছাসেবক নিয়োগ করা হবে। পূজা চলাকালীন সময় রাঙ্গামাটি জেলা শহর এবং উপজেলাসমূহে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের লক্ষ্যে সার্বক্ষণিক আইন-শৃংখলা পরিস্থিতি মনিটরিং করার জন্য জেলা ও উপজেলা পর্যায়ে একাধিক মনিটরিং সেল  থাকবে।

খবরটি শেয়ার করুন

Post Comment