আজ বিশ্ব মান দিবস

ডেস্ক রিপোর্ট –

‘বিশ্বব্যাপী সার্বজনীন ভাষা-মান’ প্রতিপাদ্য নিয়ে আজ বুধবার (১৪ অক্টোবর) পালিত হতে যাচ্ছে ৪৬তম বিশ্ব মান দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে।

দিবসটি  উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং শিল্প সচিব মো. মোশাররফ হোসেন ভুঁইয়া, এনডিসি পৃথক পৃথক বাণী দিয়েছেন।

জাতীয় মান সংস্থা হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই) বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। প্রধান কার্যালয়ের পাশাপাশি আঞ্চলিক অফিসসমূহে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ টেলিভিশনে বিশেষ সাক্ষাৎকার অনুষ্ঠান সম্প্রচার এবং বাংলাদেশ বেতারে আলোচনা অনুষ্ঠান সম্প্রচার করা হবে। এছাড়া রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড লাগানো হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. মোশাররফ হোসেন ভুঁইয়া, এনডিসি এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি আব্দুল মাতলুব আহমেদ ও বিএসটিআই’র মহাপরিচালক ইকরামুল হক।

খবরটি শেয়ার করুন

Post Comment