পাঁচ দিনের রিমান্ডে

রাজস্থলীতে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী নেতা রেনিন সুয়ে গ্রেফতার

 

 

রাঙ্গামাটির রাজস্থলীর ইসলামপুর থেকে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির শীর্ষ নেতা রেনিন সুয়েকে বুধবার ভোর রাতে গ্রেফতার করেছে পুলিশ ও বিজিবি।

পুলিশ জানায়, বুধবার দিবাগত রাত সাড়ে তিনটায় বিজিবি ও পুলিশের যৌথ অভিযান পরিচালনা করা হয়। এসময় রাজস্থলী উপজেলার ইসলামপুরের একটি নির্মাণাধীন মসজিদ থেকে তাকে গ্রেফতার করা হয়। রাঙ্গামাটি বিজিবির মেজর শাব্বির আহমেদ, মেজর কামাল পাশা এবং ওসি ওহিদ উল্লাহ এই যৌথ অভিযানের নেতৃত্ব দেন।

আজ বুধবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাবরিনা আলমের আদালতে হাজির করে তাকে দশ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানায় পুলিশ। শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ২৬ আগষ্ট রাজস্থলী উপজেলার নেদারল্যান্ড প্রবাসী ও মিয়ানমানের বিছিন্নতাবাদী সশস্ত্র গ্রুপ আরাকান আর্মির নেতা পলাতক ডা. রেনিন সুয়ের বিলাসবহুল বাড়িতে যৌথ বাহিনী অভিযান চালায়। এসময় আরাকান আর্মির পোশাক, ঘোড়া ও অন্যান্য সরঞ্জামাদিসহ আরাকান আর্মির সহযোগী সদস্য অংওয়েন রাখাইনকে আটক করে। একদিন পর ২৮ আগষ্ট বাড়ির দুই কেয়ারটেকার মংচু অং মারমা ও চুইস অং মারমাকে যৌথ বাহিনী আটক করে। বাড়ীর মালিক রেনিন সুয়েসহ চার জনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন ও বিদেশী নাগরিক আইনে রাজস্থলী থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়। বর্তমানে আটক আরাকান আর্মির সদস্য ও দুই বাড়ির কেয়ারটেকার জেলে রয়েছেন।

খবরটি শেয়ার করুন

Post Comment