রিমান্ড শেষে ডা. রেনিন সোয়ে কারাগারে

॥ রাঙ্গামাটি প্রতিনিধি ॥

Renin

গ্রেফতারকৃত মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির শীর্ষ নেতা ডা. রেনিন সোয়ে-কে পাঁচ দিনের রিমান্ড শেষে আজ সোমবার রাঙ্গামাটির অতিরিক্ত জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সাবরিনা আলীর আদালতে হাজির করা হয়েছে। এতে পুলিশ পুনরায় রিমান্ড আবেদন না করায় আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন এবং আগামী ২ নভেম্বর পুনরায় আদালতে হাজির করার নিদের্শ দিয়েছেন।

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার ইসলাম পুরের একটি নির্মাণাধীন মসজিদ  থেকে  ডা. রেনিন সোয়ে-কে আটক করার পর তাকে আদালতে চালান দেয়া হয়। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ডা. রেনিন সোয়ে ও আটক অন্য তিন জনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন, বিদেশি নাগরিক আইন ও মুদ্রা আইনে রাজস্থলী থানায় তিনটি মামলা দায়ের করা হয়।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওহাহিদ উল্লাহ সরকার বলেন, সন্ত্রাস বিরোধী আইনে পাঁচ দিন রিমান্ড শেষে আটক আরাকান আর্মির নেতা ডা. রেনিন সোয়ে-কে সোমবার আদালতে হাজির করা হয়েছে। রিমান্ডে আটক আরাকান আর্মির নেতা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। তবে তদন্তের স্বার্থে তা বলা যাচ্ছে না। রিমান্ডে পাওয়া এসব গুরুত্বপূর্ণ তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। এসব তথ্য  যাচাই-বাছাইকালে যদি রিমান্ডের প্রয়োজন দেখা দেয় তাহলে আবার আদালতের কাছে আবেদন জানিয়ে তাকে রিমান্ডে নেয়া হবে। তবে তার বিরুদ্ধে  আদালতে নতুন করে রিমান্ডের আবেদন করা হয়নি।

তিনি আরো জানান, পুলিশের পক্ষ থেকে অপাততঃ আদালতের কাছে রিমান্ড আবেদন না করায় আদালত তাকে কারাগারে প্রেরণ করেছেন এবং আগামী ২ নভেম্বর আসামী ডা. রেনিন সোয়ে-কে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন।

খবরটি শেয়ার করুন

Post Comment