লামায় অন্তসত্ত্বা মহিলাকে মারধর : প্রতিবাদে পিসিপি-র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

লামা প্রতিনিধি –

বান্দরবানের লামায় অন্তসত্ত্বা এক পাহাড়ি মহিলাকে মারধর করার প্রতিবাদে আজ বৃহস্পতিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

লামা প্রেস ক্লাব চত্বরে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন পিসিপি-র লামা উপজেলা শাখার সভাপতি সুইগ্যমং মার্মা। বক্তব্য রাখেন জনসংহতি সমিতির লামা উপজেলা শাখার সভাপতি অংগ্য মং মার্মা, সাধারণ সম্পাদক স্বপন কুমার আসাম, সহ-সম্পাদক চংপাত ম্রো, পিসিপি-র লামা শাখার সাধারণ সম্পাদক উথোয়াইছা মার্মা ও পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির নেত্রী উষাংপ্রু মার্মা।

সমাবেশে বক্তারা বলেন, সরকারের দৃষ্টিভঙ্গির দুর্বলতার সুযোগ নিয়ে এলাকার কিছু ভূমি দস্যু মো: সেলিম, সাইফুল ইসলাম ও তাদের সহযোগীরা উপজেলার রূপসীপাড়া ইউনিয়নের টিয়ারঝিরি এলাকায় বুধবার ম্যামাচিং মার্মা (৩০) নামে এক পাহাড়ি গর্ভবতী মহিলাকে সৃজিত বাগানসহ জমি জবর দখলের উদ্দেশ্যে প্রচণ্ডরকম মারধর করে। এতে মহিলাটি মারাত্মক জখম হয়।  বর্তমানে আহত ম্যামাচিং মার্মা লামা হাসপাতালে চিকিৎসাধীন, তাঁর অবস্থা আশঙ্কাজনক। ম্যামাচিং মার্মা ৭ মাসের অন্তসত্ত্বা।  বক্তারা দোষীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এর আগে একটি বিক্ষোভ মিছিল লামা বাজারস্থ কেন্দ্রীয় বৌদ্ধ বিহার থেকে শুরু হয়ে বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেস ক্লাবের সামনে এসে পথ সমাবেশ করা হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment