শান্তি চুক্তির সকল ধারা বাস্তবায়ন করা হবে

নানিয়ারচরে চেঙ্গী নদীর উপর সেতু নির্মাণের ঘোষণা দিলেন ওবায়দুল কাদের

বিশেষ প্রতিনিধি –

OKader

রাঙ্গামাটির নানিয়ারচরে চেঙ্গী নদীর উপর ৪৩৫ মিটার দীর্ঘ সেতু নির্মাণের ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

আজ ৩১ অক্টোবর শনিবার সকালে রাঙ্গামাটির নানিয়ারচরবাসী আয়োজিত জনসভায় মন্ত্রী এ ঘোষণা দেন। সেতু মন্ত্রী বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর আগামী ফেব্রুয়ারিতে এই সেতু নির্মাণের কাজ শুরু করবে এবং ২০১৮ সালের জুন মাসের মধ্যে সেতু নির্মাণ কাজ শেষ হবে। সেতুটি নির্মিত হলে রাঙ্গামাটি, নানিয়ারচর, লংগদু ও বাঘাইছড়ির মধ্যে সরাসরি সড়ক যোগাযোগ ব্যবস্থা স্থাপিত হবে।

নানিয়ারচর হাসপাতাল সংলগ্ন মাঠে আয়োজিত সমাবেশে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ঊষাতন তালুকদার, মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, সাবেক পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হাজী মো: মুছা মাতব্বর, নানিয়ারচর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ত্রিদীব কান্তি দাশ, নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমা, নানিয়ারচর উপজেলার ইউনিয়ন পরিষদসমূহের চেয়ারম্যান, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং নানিয়ারচর উপজেলার সাধারণ জনগণ।

Kader

সমাবেশে ওবায়দুল কাদের বলেন, বর্তমান সরকার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নের উদ্যোগ নিয়ে গত মেয়াদে বেশ কিছু ধারা বাস্তবায়ন করেছে। কিন্তু বিএনপি সরকার ক্ষমতায় এসে চুক্তির একটি ধারাও বাস্তবায়ন করেনি। বরং তারা পার্বত্য চুক্তি বাস্তবায়নে বাধাগ্রস্ত করেছে। শেখ হাসিনার সরকারের এই মেয়াদেই পার্বত্য শান্তি চুক্তির সকল ধারা অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করা হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর এই ঘোষণার মধ্যে দিয়ে রাঙ্গামাটিবাসীর দীর্ঘ ৩০ বছরের দাবি পূরণ হতে চলেছে। মন্ত্রীর এ ঘোষণার সাথে সাথে নানিয়ারচর বাসী উল্লাসে ফেটে পড়েন।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের হেলিকপ্টারে নানিয়ারচর আর্মি জোনে এসে পৌছালে সেনাবাহিনীর সদস্যরা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তিনি সেনাবাহিনীর জোন থেকে স্পিড বোটে নানিয়ারচর ব্রিজ নির্মাণ স্থলে এসে পৌছালে নানিয়ারচর উপজেলাবাসী তাকে অভিবাদন জানান।

খবরটি শেয়ার করুন

Post Comment