নিউইয়র্কে দানোত্তম কঠিন চীবর দান উদযাপিত

উত্তর আমেরিকায় নিজস্ব জায়গায় প্রতিষ্ঠিত বাংলাদেশ বৌদ্ধ বিহার অব নিউইয়র্কে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব দানোত্তম কঠিন চীবর দান উদযাপন করা হয়েছে।

স্থানীয় সময় ০১ নভেম্বর রোববার দিনব্যাপী এ উৎসব উদযাপন করা হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে বিহারের অধ্যক্ষ ভদন্ত মুদিতারত্ন থেরো-এর সঞ্চালনায় বিশ্ব সুখ-শান্তি কামনায় সমবেত সূত্রপাঠ, বুদ্ধ পূজা, উৎসর্গ, সংঘদান, অষ্টপরিস্কার দান, ভিক্ষুসংঘকে পিণ্ডদান ও নানাবিধ ধর্মীয় অনুষ্ঠান পালন করা হয়।

দ্বিতীয় পর্বে বাংলাদেশ বৌদ্ধ বিহার অব নিউইয়র্কের প্রতিষ্ঠাতা ভদন্ত সুমনতিষ্য মহাথেরো মহোদয়ের সভাপতিত্বে শিশু-কিশোরদের পরিবেশিত মহামঙ্গল সূত্রপাঠের মধ্যে দিয়ে কঠিন চীবর পরিক্রমা ও কঠিন চীবর দানের তাৎপর্য সম্পর্কে সদ্ধর্মদেশনা প্রদান করেন বিহারের উপাধ্যক্ষ প্রধান সদ্ধর্মদেশক ভদন্ত সুমনপাল মহাথেরো, সদ্ধর্মদেশক ভদন্ত রেবতধম্মা থেরো, জ্যাকসন-হাইটস বার্মিজ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত ইন্দ্রাচারা থেরো।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইর্য়ক সাধনানন্দ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত জ্ঞানরত্ন থেরো এবং বৌদ্ধ প্রতিরূপ দেশ মায়ানমারের প্রাজ্ঞ ভিক্ষুসংঘ। – বাংলানিউজটোয়েন্টিফোর

খবরটি শেয়ার করুন

Post Comment