প্রেস বিজ্ঞপ্তি

রাঙ্গামাটিকে আকর্ষণীয় পর্যটন নগরী গড়তে বদ্ধপরিকর বনরূপা ব্যবসায়ী সমিতি

Samity

পর্যটন শিল্পের বিকাশ ও একটি আকর্ষণীয় পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে বদ্ধপরিকর বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমিতি।

পর্যটন শিল্পের বিকাশ ও সারাবিশ্বে বাংলাদেশকে একটি আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে তুলে ধরতে ২০১৬ সালকে পর্যটন বর্ষ ঘোষণা দিয়েছে সরকার। এরই ধারাবাহিকতায় বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমিতির উদ্যোগে রাঙ্গামাটির প্রাণ কেন্দ্র বনরূপায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে জনসাধারণের নির্বিঘ্ন চলাচলের জন্য রাস্তার উপর অবৈধ দখলকৃত স্থাপনা উচ্ছেদ করা হয় এবং পৌরসভা নির্মিত নিদির্ষ্ট ডাস্টবিনে আবর্জনা ফেলার জন্য সকলকে অনুরোধ করা হয়। এছাড়া সমিতির নিজ অর্থায়নে ময়লা ফেলার ঝুড়ি ও বেলচা বিতরণ করা হয়।

Samity

সমিতির সভাপতি মো: আবু সৈয়দ এর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এতে আরো উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও সভাপতি বাবু মায়া ধন চাকমা, দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ, রাঙ্গামাটি ও ত্রিদিব নগর এলাকার সম্মানিত ব্যক্তিবর্গ। এছাড়াও উপস্থিত ছিলেন বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমিতির সহ-সভাপতি বাবু কানু দাশ গুপ্ত, বাবু গঙ্গা মানিক চাকমা, সাধারণ সম্পাদক  বাবু তাপশ দাশ, সহ-সম্পাদক মো: নুরুল ইসলাম চৌধুরী মিন্টু ও মো: খালেদ মাসুদ, সংগঠনিক সম্পাদক মো: কামাল হোসেন চৌধুরী ইকবাল, অর্থ সম্পাদক বাবু রনজিত কুমার ধর, দপ্তর সম্পাদক  মো: ইউনুস, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মো: নঈম উদ্দিন চৌধুরী, তথ্য, প্রচার, যোগাযোগ ও প্রযুক্তি সম্পাদক মো: হালিম শেখ, কার্যকরী সদস্য জনাব মো: হাফেজ ওমর ফারুক, মো: বেলাল হোসেন, মো: মাসুদ রানা-সহ সমিতির সাধারণ সদস্যগণ।

সমিতির সভাপতি বলেন- পর্যটন নগরী ও রাঙ্গামাটির প্রাণ কেন্দ্র বনরূপা পরিষ্কার-পরিছন্ন রাখার জন্য এই অভিযান নিয়মিত চলবে এবং এতে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সর্বস্তরের জনসাধারণ, অত্র এলাকার ব্যবসায়ীবৃন্দ ও সংশ্লিষ্ট প্রশাসনের সহোযোগিতা কামনা করা হয়।

– বার্তা প্রেরক
মো. হালিম শেখ
তথ্য, প্রচার, যোগাযোগ ও প্রযুক্তি সম্পাদক
বৃহত্তর বনরূপা ব্যবসায়ী কল্যাণ সমিতি
মোবাইল: ০১৭১৫৮৩৬৯৮৪

খবরটি শেয়ার করুন

Post Comment