খাগড়াছড়িতে সংবাদকর্মীদের বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

খাগড়াছড়িতে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদকর্মীদের নিয়ে আজ বুধবার থেকে তিন দিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে।

প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) -এর সহযোগিতায় খাগড়াছড়ি প্রেস ক্লাবের হলরুমে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান।  খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী, দৈনিক অরণ্য বার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, জেলা তথ্য কর্মকর্তা মিলন চাকমা, প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) -এর রিপোর্টার জিলহাজ উদ্দিন নিপুন প্রমুখ।

প্রশিক্ষণে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মরত স্থানীয় ৩৫জন সংবাদকর্মী অংশ গ্রহণ করেন। ১৩ নভেম্বর এ কর্মশালা সমাপ্ত হবে। কর্মশালায় সংবাদের সংজ্ঞা, বৈশিষ্ট্য, উপাদান, রিপোর্টিং এর ধরণসহ বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ দেয়া হবে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান বলেন, সাংবাদিকরা হচ্ছেন সমাজের বিবেক, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সদ্য আরম্ভ হওয়া প্রশিক্ষণ শেষে সংবাদকর্মীরা সঠিক ও তথ্যবহুল সংবাদ পরিবেশন করে প্রত্যন্ত এলাকা উন্নয়নসহ দেশ ও জাতির উন্নয়নে ভুমিকা রাখবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment