রাঙ্গামাটি শহরে পরিছন্নতা অভিযান শুরু

রাঙ্গামাটি রিপোর্ট –

Clean 2

রাঙ্গামাটি শহরে আজ শুরু হয়েছে পরিছন্নতা অভিযান।

অভিযান শুরুর আগে রাঙ্গামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন বলেছেন, জন সচেতনতা সৃষ্টির মাধ্যমে চারপাশ পরিচ্ছন্ন রাখা সম্ভব। তাই আমাদের সাধারণ জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। নিজে যতক্ষণ পরিছন্ন হবো না ততক্ষণ চারপাশ পরিছন্ন হবে না। সেজন্য আগে নিজেকে পরিছন্ন হতে হবে। তিনি পরিছন্ন কর্মীদের উদ্দেশ্য করে বলেন, আপনারা জন সাধারণের স্বার্থে রাস্তা-ঘাট পরিছন্ন রাখবেন। আমরা যদি পরিছন্নতার জন্য জন সচেতনতা সৃষ্টি করতে পারি তাহলে আমাদের কাজে সফল হতে পারবো।

রাঙ্গামাটি জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও বাংলাদেশ স্কাউটস রাঙ্গামাটির আয়োজনে আজ বুধবার সকালে রাঙ্গামাটি সরকারি কলেজ প্রাঙ্গণে শহর পরিষ্কার পরিচ্ছন্ন অভিযান শুরুর আগে সংক্ষিপ্ত আলোচনা সভায় রাঙ্গামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন এ কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের জনগণের ৬৫% যুব সমাজ। তাদের মাঝে যদি আমরা এ ধরনের মহতী উদ্যোগের দায়িত্ব অর্পন করি তাহলে আমাদের  এলাকা, আমাদের সমাজ, আমাদের দেশ পরিছন্ন হয়ে উঠবে। এ জন্য যুব সমাজের মাঝে প্রাণের সঞ্চার সৃষ্টি করতে হবে। যুব সমাজ যে কোন দায়িত্ব সফলতার সাথে পালন করতে পারবে। একমাত্র যুব সমাজই পারে বাংলাদেশর প্রেক্ষাপট পরিবর্তন করতে। আজ বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে একমাত্র যুব সমাজের অদম্য কর্মস্পৃহা ও সহযোগিতায়।

Clean

সংক্ষিপ্ত আলোচনা শেষে পরিছন্নতা অভিযানে অংশ নেন রাঙ্গামাটি সদর উপজেলা চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, রাঙ্গামাটি পৌর মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন, রাঙ্গামাটি প্রতিবন্ধী স্কুলের সাধারণ সম্পাদক নুরুল আবছার, বনরূপা ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি আবু সাঈদ, কলেজ গেইট ব্যবসায়ী সমিতির সভাপতি শাহ আলমসহ হোটেল মালিক সমিতি, মোনঘর স্কুলের শিক্ষার্থী, স্কাউট, যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবক এবং কলেজ গেইট এলাকার ব্যবসায়ী, সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

সামসুল আরেফিন আরো বলেন, আমরা যত পরিষ্কার করি না কেন, যদি নিজ নিজ দায়িত্ব নিয়ে এ কাজগুলো না করি তাহলে আবারো অপরিছন্ন হয়ে যাবে। এজন্য আমি কলেজ গেইট এলাকার প্রত্যেক ব্যবসায়ীকে উদ্দেশ্য করে বলছি আপনারা আপনাদের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে একটি করে ময়লা ফেলার ঝুঁড়ি রাখবেন।  ভবিষ্যতে এ ধরনের উদ্যোগ আরো গ্রহণ করা হবে বলে তিনি জানান। আলোচনা শেষে জেলা প্রশাসক শহরের কলেজ গেইট ও বনরূপা এলাকায় একই অভিযান পরিচালনা করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment