খাগড়াছড়ির পানছড়ি শান্তিপুর অরণ্য কুটিরে কঠিন চীবর দান সম্পন্ন

খাগড়াছড়ি রিপোর্ট

সকল প্রাণীর হিতসুখ ও মঙ্গল কামনা করে খাগড়াছড়ির পানছড়ি উপজেলার শান্তিপুর অরণ্য কুটিরে আজ শনিবার পবিত্র দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শান্তিপুর অরণ্য কুটির প্রাঙ্গনে আয়োজিত ধর্মসভা অনুষ্ঠানে গৌতম বুদ্ধের অমৃতবাণী ও সদ্ধর্ম দেশনা প্রদান করেন রাঙ্গামাটি রাজ বন বিহারের ভিক্ষু সংঘের আবাসিক প্রধান শ্রীমৎ প্রজ্ঞালংকার মহাস্থবির। খাগড়াছড়ি গামারি ধালা বনবিহারের অধ্যক্ষ বোধিপাল মহাস্থবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ধর্ম দেশনা দেন শান্তিপুর অরণ্য কুটিরের অধ্যক্ষ শাসন রক্ষিত মহাস্থবির, রাঙ্গামাটি কদুকছড়ি নির্বাণপুর বন বিহারের অধ্যক্ষ জ্যোতিসার মহাস্থবির, রাঙ্গামাটি বোধিপুর বন বিহারের অধ্যক্ষ জিন বোধি মহাস্থবির, খাগড়াছড়ি মৈত্রীপুর বন বিহারের অধ্যক্ষ বিমলানন্দ স্থবির।

অনুষ্ঠানে দায়ক-দায়িকাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন খাগড়াছড়ি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, শান্তিপুর অরণ্য কুটির উন্নয়ন কমিটির তত্ত্বাবধায়ক অধ্যক্ষ সমীর দত্ত চাকমা।

এর আগে সকালের অনুষ্ঠানে পঞ্চশীল ও অষ্টশীল গ্রহণ, বুদ্ধমূর্তি দান, সংঘদান, অষ্টপরিস্কার সহ নানাবিধ দান কার্য সম্পাদন করা হয়।

অন্যান্যদের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য সতীশ চন্দ্র চাকমা, খগেশ্বর ত্রিপুরা, পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাহার মিয়া। সঞ্চালনা করেন জুনেল চাকমা, অন্তরা চাকমা ও ইলা চাকমা। অনুষ্ঠানে বিশাখা প্রবর্তিত ২৪ ঘন্টার মধ্যে তৈরীকৃত চীবর অনুষ্ঠানিকভাবে ভিক্ষু সংঘকে দান করা হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment