আরাকান আর্মির শীর্ষ নেতা রেনিন-সহ চার জনকে আবারও কারাগারে প্রেরণ

Renin

রাজস্থলীতে আটক মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির শীর্ষ নেতা ডা: রেনিন সোয়ে ও তার সহযোগী অংনু ইয়ান রাখাইনসহ আটক দুই কেয়ারটেকারকে আজ বুধবার রাঙ্গামাটি জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়েছে। এতে আদালত তাদের আবারও কারাগারে প্রেরণের নির্দেশ  দিয়েছেন।

আটক মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মির শীর্ষ নেতা ডা রেনিন সোয়ে ও তার সহযোগী অংনু ইয়ান রাখাইনসহ আটক দুই কেয়ারটেকারকে বুধবার রাঙ্গামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতে দুই কেয়ারটেকারের জামিন আবেদন করা হয়। এতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রোকন উদ্দিন কবিরের আদালত, দুই কেয়ারটেকারের জামিন আবেদন নাকচ করে চার আসামীর বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের আদেশ দিয়ে আগামী ৩ ডিসেম্বর মামলার পরবর্তী শুনানীর দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত ১৪ অক্টোবর রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার মুসলিম পাড়ার একটি নির্মানাধীন মসজিদ থেকে  যৌথ বাহিনী অভিযান চালিয়ে পলাতক আরাকান আর্মির শীর্ষ  নেতা ডা. রেনিন সোয়ে-কে আটক করে। তার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইন, বিদেশী অনুপ্রবেশ ও মুদ্রা আইনে তিনটি মামলা  রয়েছে। এর মধ্যে সন্ত্রাস আইনে তাকে মামলায় পাঁচ দিনের রিমান্ড নিয়েছিল পুলিশ।

গত ২৬ আগষ্ট  যৌথ বাহিনীর সদস্যরা রাজস্থলী উপজেলা নয়া পাড়ার কলেজ রোড এলাকায়  ডা. রেনিন সোয়ের বিলাস বহুল বাড়িতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে ২টি ঘোড়া ও অন্যান্য সরঞ্জামাদিসহ আরাকান আর্মির সহযোগী সদস্য অংওয়েন রাখাইনকে আটক করে। দুদিন পর গত ৩০ আগষ্ট বাড়ির দুই  কেয়ারটেকার মংচু অং মারমা ও চুইস অং মারমাকে আটক করা হয়। আটক চারজনের বিরুদ্ধে অনুপ্রবেশ, বিদেশী মূদ্রা পাচার ও সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে রাজস্থলী থানা পুলিশ।

খবরটি শেয়ার করুন

Post Comment