আলীকদমে ‘আর্ন্তজাতিক নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস-২০১৫’ পালিত

বান্দরবান রিপোর্ট –

‘আন্তর্জাতিক নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস – ২০১৫’ পালন উপলক্ষে আজ বুধবার বান্দরবান জেলার আলীকদমে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তনে আলীকদম উপজেলার শিক্ষা কর্মকর্তা মো. ইলিয়াছ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন আলীকদম উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান কাইংথপ ম্রো। বেসরকারি উন্নয়ন সংস্থা গ্রিন হিল শিখা প্রকল্পের মংছিংপ্রু সঞ্চালিত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা থানা অফিসার্স ইনর্চাজ আপ্পেল্লা রাজু নাহা, গ্রিন হিল-সিএলএস-শিখা প্রকল্পের আইনজীবী আহমেদ তাসনিম আলম, এলাকা সমন্বয়কারী কুশল চাকমা, এস আই খায়রুল ওয়ারা রবিন।

দিবসটি উপলক্ষে এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি আলীকদম উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু করে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা অফিসার্স ক্লাব মিলনায়তন চত্বরে গিয়ে শেষ হয়।

অলোচনায় সভায় প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান কাইংথপ ম্রো বলেন, নারীর প্রতি সহিংসতায় শুধু নারী সচেতন হলে হবে না, নারীর পাশাপাশি সমাজে পুরুষকেও সচেতন হতে হবে। তবেই নারীর প্রতি সহিংসতা দূর করা সম্ভব।

খবরটি শেয়ার করুন

Post Comment