জুরাছড়িতে হস্তশিল্প বুনন, গীত ও নৃত্য প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ

জুরাছড়ি রিপোর্ট –

আজ বৃহস্পতিবার জুরাছড়ি উপজেলায় মাস ব্যাপী হস্তশিল্প বয়ন, গীত ও নৃত্য প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ করা হয়েছে।

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের পরিচালক রনেল চাকমার সভাপতিত্বে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গনে অনুষ্ঠিত আলোচনা সভা ও সনদ বিতরণী সভায় প্রধান অতিথি ছিলেন জুরাছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান উদয় জয় চাকমা। বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, জুরাছড়ি ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের কার্যনির্বাহী সদস্য চাঁদ রায়, সদস্য ও পার্বত্য চট্টগ্রামের কবি ও লেখক মৃত্তিকা চাকমা, সদস্য সুগত চাকমা।

প্রধান অতিথির বক্তব্যে উদয় জয় চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রাম তথা দেশের ক্ষুদ্র ক্ষুদ্র জাতিসত্তা আদিবাসীদের সংস্কৃতি বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করতে হবে। জাতীয়ভাবে গঠন করতে হবে আদিবাসী নতুন প্রজন্মের শিল্পী গোষ্ঠীকে।

উল্লেখ্য, ক্ষুদ্র  নৃ-গোষ্ঠীর বর্ণাঢ্য সংস্কৃতি চর্চা, প্রসার, সংরক্ষন ও উন্নয়ন কর্মসূচির আওতায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট হস্তশিল্প বয়ন, গীত ও নৃত্য প্রশিক্ষণ গত ২৪ অক্টোবর শুরু হয়। এর মধ্যে হস্তশিল্প বুননে ৩০ জন, গীতে ১৫ জন ও নৃত্যে ১৫ জন নারী প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠান শেষে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটের যৌথ পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়।

খবরটি শেয়ার করুন

Post Comment