রাঙ্গামাটি পৌরসভা নির্বাচন : আওয়ামী লীগ প্রার্থীদের মনোনয়ন পত্র ক্রয়

রাঙ্গামাটি রিপোর্ট –

Election

রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের মনোনয়ন পত্র ক্রয়ের ধুম লেগেছে। গতকাল বিকাল পর্যন্ত রাঙ্গামাটি আওয়ামী লীগের পক্ষে ৪ জন প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র সংগ্রহ করলেও বিএনপি ও জনসংহতি সমিতির পক্ষে থেকে কেউ মনোনয়ন পত্র সংগ্রহ করেনি।

রাঙ্গামাটি আওয়ামী লীগের পক্ষে মনোনয়ন ক্রয়কৃতরা হলেন, প্রাক্তন মেয়র হাবিবুর রহমান হাবিব, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মতিন, পৌর আওয়ামী লীগ সভাপতি মো: সোলায়মান বাদশা ও রাঙ্গামাটি বেবী টেক্সী অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা শহীদুজ্জামান মহসিন রোমান। স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি অমর কুমার দে।

এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মনোনয়ন পত্র সংগ্রহ করেছে মাত্র ৩ জন প্রার্থী। এর মধ্যে ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত আসনে ২ জন ও ৭, ৮ ও ৯ নং সংরক্ষিত আসনে ১ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছে। এর মধ্যে ১ নং ওয়ার্ডের মধ্যে এখনো পর্যন্ত কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেনি।

অপরদিকে সাধারণ কাউন্সিলর পদে গতকাল বিকাল ৫ টা পর্যন্ত মনোনয়নত্র সংগ্রহ করেছে ৩৫ জন প্রার্থী। এর মধ্যে ১ নং ওয়ার্ডে ৩ জন, ২ নং ওয়ার্ডে ৭ জন, ৩ নং ওয়ার্ডে ৩, ৪ নং ওয়ার্ডে ৩ জন, ৫ নং ওয়ার্ডে ৫ জন, ৬ নং ওয়ার্ডে ৫ জন, ৭ নং ওয়ার্ডে ২ জন, ৮নং ওয়ার্ডে ৪ জন এবং ৯ নং ওয়ার্ডে ৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছে। গতকাল পর্যন্ত ২ নং ওয়ার্ডে সর্বোচ্চ ৭ জন ও সর্বনিম্ন ৭ নং ওয়ার্ডে ২ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছে।

রাঙ্গামাটি সহকারী রিটানিং অফিসার মো: শাহাদাৎ হোসেন জানান, ইতিমধ্যে অনেক প্রার্থী তাদের মনোনয়ন পত্র সংগ্রহ করতে কি কি লাগবে তা জেনে নিয়ে গেছে। আগামী ৩ ডিসেম্বর বৃহস্পতিবার মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ, আশা করছি সকল দলের প্রার্থীরা মনোনয়ন পত্র সংগ্রহ করবে।

তিনি বলেন, দাখিলকৃত মনোনয়ন পত্রগুলো যাচাই-বাছাই ৫ ও ৬ ডিসেম্বর শনি এবং রোববার, আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর রোববার।

খবরটি শেয়ার করুন

Post Comment