আগামীকাল মঙ্গলবার খাগড়াছড়ি জেলায় আধবেলা সড়ক অবরোধ

৩০ নভেম্বর ২০১৫

প্রেস বিজ্ঞপ্তি

PR

গতকাল রবিবার (২৯ নভেম্বর) জাতিসংঘ ঘোষিত ‘ফিলিস্তিন সংহতি দিবসে’ খাগড়াছড়ি জেলা সদরে পার্বত্য চট্টগ্রামে আন্দোলনরত  ৮ গণসংগঠন (পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ, সাজেক ভূমি রক্ষা কমিটি, সাজেক নারী সমাজ, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও প্রতিরোধ সাংস্কৃতিক স্কোয়াড)-এর কনভেনিং কমিটির পূর্ব নির্ধারিত শান্তিপূর্ণ সমাবেশ ও মিছিলে সেনা-পুলিশের হামলার প্রতিবাদে ও আটক হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও সদস্য দ্বিতীয়া চাকমাকে আজ সোমবার সন্ধ্যা পর্যন্ত মুক্তি না দেয়ায় আগামীকাল মঙ্গলবার (১ ডিসেম্বর) খাগড়াছড়ি জেলায় আধাবেলা সড়ক অবরোধ পালন করা হবে।

অবরোধ চলাকালে এ্যাম্বুলেন্স, রোগী ও ঔষধ বহনকারী গাড়ী, সংবাদপত্র ও সাংবাদিকদের বহনকারী গাড়ি অবরোধের আওতামুক্ত থাকবে।

উক্ত অবরোধ কর্মসূচি সফল করার জন্য ৮ গণসংগঠনের পক্ষ থেকে খাগড়াছড়ি জেলা সদর ও উপজেলাসমূহের সকল যান মালিক সমিতি, গাড়ির চালক-শ্রমিক ও সর্বস্তরের জনসাধারণের প্রতি আহ্বান জানানো হয়েছে।

উল্লেখ্য, রবিবার খাগড়াছড়ি সদরের তিনটি স্থানে জাতিসংঘ ঘোষিত ‘ফিলিস্তিন সংহতি দিবসে’ ৮ গণসংগঠন শান্তিপূর্ণ সমাবেশ করতে গেলে খাগড়াছড়ি সদরের মধুপুর ও উপজেলা কার্যালয়ের সামনে সেনা-পুলিশ হামলা চালায় এবং বেধড়ক লাঠিপেটা ও বেয়নেট চার্জ করে নারীসহ ১৪ অধিক জনকে গুরুতর জখম ও আহত করে। এ সময় সেনা-পুলিশ সদস্যরা হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা ও সদস্য দ্বিতীয়া চাকমাকে আটক করে নিয়ে যায়। আটককৃতদের আজ সোমবার পর্যন্ত ছেড়ে দেওয়া হয়নি।

বার্তা প্রেরক –
অংগ্য মারমা
সদস্য সচিব
৮ গণসংগঠনের কনভেনিং কমিটি।

খবরটি শেয়ার করুন

Post Comment