রাঙ্গামাটি পৌরসভার মেয়র ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীদের বাছাই অনুষ্ঠিত

রাঙ্গামাটি রিপোর্ট –

Election

রাঙ্গামাটি পৌরসভার মেয়র ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের আজ শনিবার বাছাই অনুষ্ঠিত হয়েছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই বাছাই অনুষ্ঠানে রিটানিং অফিসার মো. মোস্তফা জামান বাছাই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বাছাই অনুষ্ঠানে রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনের সকল মেয়র প্রার্থী এবং তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাছাই অনুষ্ঠানে ৮ জন মেয়র প্রার্থীর মধ্যে ৭ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। অপর প্রার্থী মুজিবুর রহমান দিপু মনোনয়ন পত্রের নির্দিষ্ট ভোটার তালিকায় ১০ জনের মধ্যে এক জনের নামে ত্রুটি থাকায় তা বাতিল করা হয়েছে।

মেয়র পদে যারা মনোনয়ন দাখিলকারী প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ দলীয় মনোনীত প্রার্থী আকবর হোসেন চৌধুরী, বিএনপির মনোনীত প্রার্থী বর্তমান মেয়র সাইফুল ইসলাম চৌধুরী ভুট্টো, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ডাঃ শিবু প্রসাদ মিশ্র, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ডাঃ গঙ্গা মানিক চাকমা, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র হাবিবুর রহমান, জাতীয়তাবাদী শ্রমিক দলের সহ-সভাপতি ও বর্তমান কাউন্সিলর রবিউল আলম রবি, জেলা আওয়ামী লীগের সহ-প্রচার প্রচার সম্পাদক অমর কুমার দে।

এছাড়া মহিলা কাউন্সিলর পদে ৭ জন প্রার্থীর মধ্যে ২ জনের মনোনয়ন প্রার্থিতা বাতিল করা হয়েছে।

মহিলা কাউন্সিলর পদে (১, ২, ৩) ১ নং আসনে ৩ জন প্রার্থীর মধ্যে আয়েশা বেগমের আয়কর সনদ না থাকায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে। (৪, ৫, ৬) ২ নং আসনে ২ জন প্রার্থীর মধ্যে শ্যামলী ত্রিপুরা শিক্ষাগত যোগ্যতা সনদপত্রের কোন কাগজ পত্র দিতে না পারায় তার মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

সংরক্ষিত কাউন্সিলর পদে অন্যান্য প্রার্থীরা হলেন (১, ২, ৩) ১ নং আসনে ছালেহা আক্তার ও রূপসী দাশ গুপ্ত। (৪,৫,৬) ২ নং আসনে সোমা বেগম পুর্নিমা। (৭,৮,৯) ৩ নং আসনে মোহিতা দেওয়ান ও জুবাইতুন নাহার।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১৩ ডিসেম্বর রোববার।

খবরটি শেয়ার করুন

Post Comment