বিশ্বকাপে খেলা নিশ্চিত করে দেশে ফিরলো নারী ক্রিকেট দল

স্পোর্টস ডেস্ক –

cricket

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত করে দেশে ফিরলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। ব্যাংকক থেকে গতকাল রোববার  দুপুর ১২টা ২৫ মিনিটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে লাল-সবুজের দল।

গ্রুপপর্ব থেকে শুরু করে সেমিফাইনাল পর্যন্ত টানা চার জয়ের পর ফাইনালে আয়ারল্যান্ডের কাছে হেরে গেলেও বিশ্বকাপে নিজেদের অবস্থান নিশ্চিত করে তবেই দেশে ফিরেছে জাহানারা-সালমারা। আগামী বছরের মার্চে ভারতে শুরু হবে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

বাংলাদেশে ফিরে অধিনায়ক সালমা খাতুন বলেন, ‘এই সফরটা আমাদের জন্য খুব ভাল ছিল। দলের সামগ্রিক পারফরমেন্সে আমি সন্তুষ্ট। তবে আবহাওয়াগত কারণে আমরা আমাদের সেরা খেলাটি খেলতে পারিনি।

দলের কোচ চাম্পিকা গামাগে বলেন, বাছাইপর্বের আগে আমরা প্রস্তুতিতে তেমন সময় পাইনি। তারপরেও দল যে পারফরমেন্স দেখিয়েছে তাতে আমি খুশি। তবে বিশ্বকাপ শুরু আগে আমাদের অন্তত ৭-৮টি টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলতে হবে।

গত ২৬ নভেম্বর বিশ্বকাপ বাছাইপর্বে অংশ নিতে মালয়েশিয়া যায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। বাছাইপর্বে ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশ থাইল্যান্ড, স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির বিপক্ষে তিনটি ম্যাচেই জয় পায়। এরপর সেমিফাইনালে জিম্বাবুয়েকে হারিয়ে উঠে যায় ফাইনালে। তবে, ফাইনালে আয়ারল্যান্ডের মেয়েদের কাছে ২ উইকেটে হেরে যায় জাহানারা আলমের দল। শেষ বলে হারতে হয় টাইগ্রেসদের।

খবরটি শেয়ার করুন

Post Comment