রাঙ্গামাটি জেলা মানবাধিকার কমিশনের বিশ্ব মানবাধিকার দিবস ২০১৫ উদযাপিত

বিশেষ রিপোর্ট –

UT

৬৭তম বিশ্ব মানবাধিকার দিবস ২০১৫ উদযাপন উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার কমিশন, রাঙ্গামাটি জেলা শাখার উদ্যোগে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

গেলো ৯ ডিসেম্বর ২০১৫ বুধবার বিকাল ৪টায় কমিশনের রাঙ্গামাটি জেলা শাখার ইন্দ্রপুরী সিনেমা হল কার্যালয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য রাঙ্গামাটি ২৯৯ বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য শ্রী ঊষাতন তালুকদার এমপি। এতে সভাপতিত্ব করেন রাঙ্গামাটি জেলা মানবাধিকার কমিশনের সভাপতি ডা. সুপ্রিয় বড়ুয়া।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন হতে তেলোয়াত পাঠ করেন কমিশনের অর্থ সম্পাদক ডা. মো: ইয়াকুব মিয়া, গীতা পাঠ করেন কমিশনের সাহিত্য সম্পাদক খোকন কান্তি দে ও ত্রিপিটক পাঠ করেন কমিশনের দপ্তর সম্পাদক খোকন কান্তি বড়ুয়া।

কমিশনের সাহিত্য সম্পাদক খোকন কান্তি দে’র সঞ্চালিত অনুষ্ঠানের প্রারম্ভে মহান বিজয়ের মাস উপলক্ষে বীর শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বীর শহীদের স্মরণ শেষে আলোচনা সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন কমিশনের নির্বাহী সভাপতি বিজয় রতন দে, স্বাগত বক্তব্য দেন কমিশনের সাধারণ সম্পাদক তপন কান্তি বড়ুয়া।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ঊষাতন তালুকদার এমপি বলেন, মানবাধিকার কমিশন বিশ্বব্যাপী মানবতা রক্ষা ও প্রতিষ্ঠায় একটি গুরুত্বপূর্ণ সংগঠন। বিশ্বব্যাপী ভূলুণ্ঠিত মানবতাকে জাগিয়ে তুলতে মানবাধিকার কমিশন একটি নিবেদিত সংগঠন। বাংলাদেশ এবং বহির্বিশ্বে মানবাধিকার প্রতিষ্ঠানে প্রায় ৮০০ শাখার মাধ্যমে সিভিল সোসাইটির প্রায় এক লক্ষ সদস্য এ প্রতিষ্ঠানের সাথে নিয়োজিত থেকে মানবাধিকার উন্নয়ন, রক্ষা ও প্রতিষ্ঠায় নিবেদিত রয়েছেন। তাদের সাথে একাত্ম ঘোষণা করে রাঙ্গামাটি জেলা কমিটির মানবতাবাদী কর্মীদেরও একই চেতনায় এবং গতিতে এগিয়ে এসে কাজ করার আহ্বান জানান তিনি।

এ সময় তিনি সংগঠনকে আরো গতিশীল করার প্রয়োজনীয় সহযোগিতা প্রদানেরও আশ্বাস দেন এবং সকলকে মহান বিজয়ের মাসের শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সভায় আরো বক্তব্য রাখেন কমিশনের সদর উপজেলা কমিটির সহ-সভাপতি এডভোকেট কল্যাণ মিত্র চৌধুরী ও সাধারণ সম্পাদক উদয়ন বড়ুয়া ঝুন্টু, কমিশনের জেলা কমিটির দপ্তর সম্পাদক মো: আবু সুফিয়ান, কমিশনের জেলা কমিটির নির্বাহী সদস্য কাউন্সিলর কালায়ন চাকমা, সৈকত রঞ্জন চৌধুরী, বিটু বড়ুয়া, সম্ভু বড়ুয়া, ডেবিড চাকমা, ডা. পঞ্চু দাশ গুপ্ত প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি ডা. সুপ্রিয় বড়ুয়া অনুষ্ঠানে উপস্থিত সকলকে এবং অনুষ্ঠানের সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান এবং সকলকে মহান বিজয়ের মাসের অভিনন্দন জ্ঞাপন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। – প্রেরিত বার্তা

খবরটি শেয়ার করুন

Post Comment