আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে রাঙ্গামাটিতে শোভাযাত্রা ও আলোচনাসভা

রাঙ্গামাটি রিপোর্ট –

Rally

বিশ্বময় অভিবাসন, সমৃদ্ধ দেশ, উৎসবের জীবন’ এই প্রতিপাদ্য সামনে রেখে গতকাল রাঙ্গামাটিতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে আজ শুক্রবার সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসন এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উদ্যোগে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গন থেকে শোভাযাত্রা শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

সহকারী কমিশনার বিপূল কুমারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবু শাহেদ চৌধুরী প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রাঙ্গামাটি টিটিসির অধ্যক্ষ সালাউদ্দিন মোহাম্মদ শেখ, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের উপ পরিচালক গিয়াস উদ্দিনসহ নানা শ্রেণী পেশার ব্যক্তিবর্গ  আলোচনায় অংশ নেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে অভিবাসী শ্রমিকরা গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। তারা সরকারের পাশাপাশি সুশীল সমাজ, এনজিও, সরকারি বেসরকারি প্রতিষ্ঠানকে অভিবাসী, অভিবাসীর পরিবারের উন্নয়নে একযোগে কাজ করার আহ্বান জানান।

বক্তারা যে সকল অভিবাসী কষ্ট করে বৈদেশিক মুদ্রা দেশে পাঠাচ্ছেন সে সকল অভিবাসী পরিবারের সদস্যদের প্রতি প্রাপ্ত রেমিটেন্স উৎপাদনশীল খাতে ব্যবহার করার পরামর্শ দেন।

বক্তারা বলেন, এখন পর্যন্ত প্রায় এক কোটির মত বাংলাদেশী বিশ্বের ১৬০টি দেশে কর্মরত রয়েছে। এসব অভিবাসী শ্রমিক ও তাদের পরিবারের অধিকার রক্ষায় সকলকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

খবরটি শেয়ার করুন

Post Comment