হিল উইমেন্স ফেডারেশনের নিরূপা চাকমা ও দ্বিতীয়া চাকমা জামিনে মুক্ত

প্রেস বিজ্ঞপ্তি –

Free

গত ২৯ নভেম্বর খাগড়াছড়িতে ৮ গণ সংগঠনের আয়োজিত ফিলিস্তিন সংহতি সমাবেশের মিছিল থেকে গ্রেফতার হওয়া হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা ও খাগড়াছড়ি জেলা শাখার দপ্তর সম্পাদক দ্বিতীয়া চাকমা গতকাল বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকালে খাগড়াছড়ি জেল থেকে জামিনে মুক্তি পেয়েছেন।

এডভোকেট জ্ঞান জ্যোতি চাকমা তাদের পক্ষে জামিনের আবেদন জানালে খাগড়াছড়ি জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন।

জেল থেকে ছাড়া পাওয়ার পর সন্ধ্যা ৬টায় খাগড়াছড়ি জেলা সদরের রেডস্কোয়ারে (নারাঙখিয়ায়) হিল উইমেন্স ফেডারেশন, পাহাড়ি ছাত্র পরিষদ ও গণতান্ত্রিক যুব ফোরামের নেতা কর্মীরাসহ সাধারণ জনগণ মুহুর্মুহু স্লোগানে ফুলের মালা দিয়ে তাদের বরণ করে নেন। এ সময় নেতৃবৃন্দ দমন-পীড়ন চালিয়ে, গ্রেফতার ও মিথ্যা মামলা দিয়ে ন্যায়সঙ্গত আন্দোলন দমন করা যাবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, গত ২৯ নভেম্বর জাতিসংঘ ঘোষিত ফিলিস্তিন সংহতি দিবসে খাগড়াছড়ি জেলা সদরের দুটি স্থানে (মধুপুর ও চেঙ্গী স্কোয়ারে) ৮ গণ সংগঠন ছাত্র-যুব-নারী সংহতি সমাবেশের আয়োজন করে। এ লক্ষ্যে স্বনির্ভর হতে একটি মিছিল সমাবেশ স্থল চেঙ্গী স্কোয়ার যাবার সময় উপজেলা পরিষদ এলাকায় সেনাবাহিনীর সদস্যরা অতর্কিতে হামলা চালায়। এ সময় নিরূপা চাকমা ও দ্বিতীয়া চাকমাকে আটক করা হয়। আটকের পর তাদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দিয়ে তাদেরকে জেল হাজতে পাঠনো হয়।

বার্তা প্রেরক –
মিনাকী চাকমা
দপ্তর সম্পাদক
হিল উইমেন্স ফেডারেশন
কেন্দ্রীয় কমিটি।

খবরটি শেয়ার করুন

Post Comment