নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাবিব

স্টাফ রিপোর্ট –

Habib

আওয়ামী লীগের নৌকা প্রতীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে উগ্র সাম্প্রদায়িকতা রুখতে এবং আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আকবর হোসেন চৌধুরীর বিজয় সুনিশ্চিত করতে নৌকা প্রতীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী হাবিবুর রহমান। আজ ২২ ডিসেম্বর মঙ্গলবার বিকেলে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে হাবিবুর রহমান হাবিব তার প্রদত্ত ঘোষণায় এ কথা বলেন।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, আওয়ামী লীগ সমর্থিত মেয়র পদপ্রার্থী আকবর হোসেন চৌধুরী। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সহ-সভাপতি মাহবুবুর রহমান, চিং কিউ রোয়াজা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বরসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ছাড়াও শত শত সাধারণ মানুষ।

পরে আওয়ামী লীগ মেয়র প্রার্থী আকবর হোসেন চৌধুরীকে জড়িয়ে ধরে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য নির্বাচনে নৌকায় ভোট চেয়ে নেতা-কর্মীদের কাজ করার আহবান জানান আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

হাবিবুর রহমান হাবিব আরও বলেন, তিনি স্বতন্ত্র প্রার্থী হলেও কখনও নিজেকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ভাবতেন না। সবসময় নিজেকে আওয়ামী লীগের বিকল্প প্রার্থী হিসেবে মনে করতেন। কারণ তার প্রাণপ্রিয় দল আওয়ামী লীগের বিরুদ্ধে কখনও বিদ্রোহ করতে পারেন না তিনি।

কোনো চাপের কাছে নতি স্বীকার করেননি দাবি করে তিনি বলেন, দলের কোনো বিভাজনে যাতে এই এলাকায় সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে যে লড়াই তা যেন গতি হারিয়ে না ফেলে তার জন্য তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এসময় তার পক্ষে কাজ করার জন্য যাদের বহিষ্কার করা হয়েছে তা প্রত্যাহারেরও অনুরোধ জানান তিনি।

হাবিবুর রহমানকে ধন্যবাদ জানিয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আকবর হোসেন চৌধুরী বলেন, পার্বত্যাঞ্চলে অসাম্প্রদায়িক শক্তির নেতৃত্ব কার্যকর করার জন্য হাবিব ভাইয়ের এই ত্যাগ সকলেই সম্মানের সাথে চিরদিন মনে রাখবেন।

পরে আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার হাবিবুর রহমানকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় ধন্যবাদ জ্ঞাপন করেন এবং নির্বাচনকে ঘিরে যে সকল নেতাকর্মীদের বহিষ্কার করা হয়েছে সেসব বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেবেন বলে ঘোষণা দেন।

সংবাদ সম্মেলন শেষে হাবিবুর রহমান হাবিব আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন চৌধুরীর সঙ্গে নৌকা প্রতীকের অনুকূলে নির্বাচনী প্রচারণা উপলক্ষে গণসংযোগে অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য, গেলো রোববার তবলছড়িস্থ নিজ বাস ভবনে অায়োজিত সংবাদ সম্মেলনে তার নির্বাচনী প্রচারণা অফিস ভাংচুর ও প্রচার-প্রচারনায় আওয়ামী লীগের লোকজন বাধা দিয়েছে বলে অভিযোগ করেন।  এ সময়  তিনি নির্বাচন সুষ্ঠভাবে না হওয়ার আশংকা প্রকাশ করে পার্বত্য পরিস্থিতি বিবেচনা করে রাঙ্গামাটি পৌর নির্বাচনে সেনাসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েনের দাবী করেছিলেন। তার দু’দিন পরেই সেই আওয়ামী লীগের প্রতি সমর্থন জানিয়ে নির্বাচন থেকে তিনি নিজেকে সরিয়ে নিলেন। সারা রাঙ্গামাটি জুড়ে এ খবর এখন ‘টক অব দ্য টাউন’।

খবরটি শেয়ার করুন

Post Comment