রাঙ্গামাটিতে ভোট গ্রহণ শুরু

রাঙ্গামাটি রিপোর্ট –

Election 2

দেশের মোট ২৩৪টি পৌরসভার মত রাঙ্গামাটি পৌরসভাতেও ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে শীত উপেক্ষা করে ভোটাররা দীর্ঘ লাইনে দাড়িয়ে ভোট দিতে দেখা গেছে। বিশেষ করে পাহাড়ি ভোটাররা ভোর থেকে ভোট কেন্দ্রগুলোতে জড়ো হতে থাকে।

আজ বুধবার ৩০ ডিসেম্বর সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

শহরের শহীদ আব্দুল আলী একাডেমি বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের উৎসব মুখর পরিবেশে ভোট দিতে দেখা গেছে। শহরের অন্যান্য কেন্দ্রগুলোতেও ধীরে ধীরে ভোটারের উপস্থিতি বাড়ছে।

Election

জেলা রিটানিং অফিসার মোস্তফা জামান জানিয়েছেন পৌর এলাকার ২৮ টি ভোট কেন্দ্রের সব ক’টি ঝুকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে। পৌর এলাকায় যে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজিবি ও পুলিশের টহল জোরদার করা হয়েছে, তাছাড়া প্রতি কেন্দ্রে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। ভোট কেন্দ্রে বিজিবি আনসার পুলিশ মোতায়েন রয়েছে।

প্রথমদিকে পৌর নিবার্চনে মেয়র পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় থাকলেও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র মো. হাবিবুর রহমান, অমর কুমার দে শেষ পর্যন্ত দু’জনেই নৌকা প্রতীক প্রার্থী আকবর হোসেনের সমর্থনে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন। এখন আওয়ামী লীগের ২ বিদ্রোহী প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় রাঙ্গামাটি পৌর নির্বাচনে আওয়ামী লীগ (নৌকা), বিএনপি (ধানের শীষ) ও জনসংহতি সমিতি সমর্থিত একজন স্বতন্ত্র প্রার্থীর (নারিকেল গাছ) মধ্যে ত্রিমুখী লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

এছাড়া তিনটি সংরক্ষিত মহিলা ওয়ার্ডে ৭ জন এবং নয়টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৩৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

স্মর্তব্য যে, রাঙ্গামাটি পৌর সভার মোট ভোটার সংখ্যা ৫৯ হাজার ৪২ জন । এরমধ্যে পুরুষ রয়েছেন ৩২ হাজার ৭ শত ৬ জন এবং মহিলা রয়েছেন ২৬ হাজার ৩ শত ৩৬ জন।

খবরটি শেয়ার করুন

Post Comment