রিজিয়ন কাপ ক্রিকেট টুর্নামেন্টে মুন্সী আব্দুর রউফ ক্রিকেট ক্লাব চ্যাম্পিয়ন

রাঙ্গামাটি রিপোর্ট –

T20

পার্বত্য চুক্তি যথাযথ ভাবে বাস্তবায়ন না হওয়ার কারণে পার্বত্য এলাকার সাধারণ মানুষের মাঝে হতাশা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা। তিনি বলেন, চুক্তি বাস্তবায়ন না হওয়ার কারণে সাধারণ মানুষের মনে দ্বিধাদ্বন্দ্ব, হতাশা থাকতে পারে তাই তারা কোন কিছুকে স্বাভাবিক ভাবে নিতে পারছে না। ক্রীড়াঙ্গনেও মানুষের কোন সম্পৃক্ততার ছাপ পাওয়া যাচ্ছে না। তিনি বলেন, যতই কিছু হোক আমাদের ক্রীড়াকে ভালবাসতে হবে। ক্রীড়া অঙ্গনের উন্নয়নে আমাদের সকলকে এগিয়ে আসতে হবে। আগামী দিন গুলোতে গ্যালারি ভর্তি দর্শকের নিয়ে আমরা যাতে খেলাধূলার আয়োজন করতে পারি সেই দিকে লক্ষ্য রেখে সকলকে কাজ করার আহবান জানান তিনি।

শনিবার রাঙ্গামাটি চিংহ্লা মং চৌধুরী মারী ষ্টেডিয়ামে অনুষ্ঠিত রাঙ্গামাটি রিজিয়ন কাপ বিজয় দিবস টি-২০ উন্মুক্ত ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সানাউল হক পিএসসি, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন, রাঙ্গামাটি জোন কামন্ডার সামসুদ্দিন মালিক সামস্, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহীদ উল্লাহ, রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বরুন বিকাশ দেওয়ান বক্তব্য রাখেন।

সন্তু লারমা বলেন, রাঙ্গামাটি রিজিয়ন ও জেলা ক্রীড়া সংস্থা প্রতিভাবান খেলোয়াড় তৈরীতে যে অবদান রেখে চলেছে তা অবশ্যই প্রশংসনীয়। তিনি বলেন, অতীতে যতগুলো ব্রিগেড ছিলো তার মধ্যে এই ব্রিগেডের কার্যক্রম মানুষের মাঝে প্রশংসিত হয়েছে। এই ব্রিগেড মানুষের মনে স্থান করে নিয়েছে।

তিনি বলেন, সঠিক নেতৃত্বের অভাবে রাঙ্গামাটির ক্রীড়াঙ্গন ঝিমিয়ে পড়ছে। এই ক্রীড়াঙ্গনকে আরো উজ্জীবিত করতে হলে সঠিক নেতৃত্বের প্রয়োজন। সঠিক নেতৃত্ব যতদিন গড়ে উঠবে না, পার্বত্য অঞ্চলের ক্রীড়াঙ্গন সামনের দিকে এগোতে পারবে না বলে তিনি মন্তব্য করেন।

রাঙ্গামাটি চিংহ্লা মং চৌধুরী মারী ষ্টেডিয়ামে প্রতিভা ক্রিকেট ক্লাবকে ৭ ইউকেটে পরাজিত করে বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ক্রিকেট ক্লাব প্রথম বারের মতো চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে।

খেলায় টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রতিভা ক্রিকেট ক্লাব সব কয়টি উইকেট হারিয়ে ৯৬ রান সংগ্রহ করে। জবাবে বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ক্রিকেট ক্লাব ১৬ ওভার ২ বলে ৩ ইউকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায়।

ফাইনাল খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হয় বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ ক্রিকেট ক্লাবের লেটাম। শ্রেষ্ঠ ব্যাটসম্যান নির্বাচিত হয় রাঙ্গামাটি প্রতিভা ক্রিকেট ক্লাবের উইকেট কিপার মো: শরিফুল। টুর্নামেন্টে ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হয় জুয়েল দাশ।

খবরটি শেয়ার করুন

Post Comment