বান্দরবানে ব্রিগেড কমান্ডার নকিব আহমদের বিদায় সংবর্ধনা

বান্দরবান রিপোর্ট –

BB

বান্দরবানে ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহম্মদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠান গেলো মঙ্গলবার পর্যটন কমপ্লেক্স মেঘলা’র হলিডে-ইন এ জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। প্রতিমন্ত্রী তার বক্তব্যে বলেন, অস্ত্র নয় ভালবাসা এবং আলাপ আলোচনার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রামে ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর শান্তির বীজ বপণ করেছে।

তিনি বলেন ১৯৯৭ সালের পূর্বে পার্বত্য চট্টগ্রামের জনগণ তিন বাহিনীর যন্ত্রনায় অতীষ্ট ছিল। একটা হচ্ছে মশাবাহিনী, সেনাবাহিনী এবং শান্তি বাহিনী। মশা বাহিনী এ কারণে বললাম – ম্যালেরিয়ার প্রাদুর্ভাবে শত শত পার্বত্য জনগণের প্রাণ-সংহার হয়েছে। কিন্তু আজ কোন বাহিনীর যন্ত্রণা আর নাই। ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর সশস্ত্র দুই বাহিনীর কার্যক্রমকে বিলোপ করে সমগ্র পার্বত্য চট্টগ্রামে শান্তির পতাকা উত্তোলন করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, আজকের সংবর্ধিত সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমেদ চৌধুরীও অস্ত্র নয়, তার ভালবাসা, শ্রম ও প্রজ্ঞার মাধ্যমে পার্বত্য বান্দরবানের সর্বস্তরের জনগণের মন জয় করতে পেরেছেন বিধায় আজকে ঐতিহাসিক ভাবে বান্দরবানের জনগণ তাকে বিদায় নয়, তাকে আপন করে নিয়ে শ্রদ্ধা এবং ভালবাসায় ভরে তুলছে। প্রতিমন্ত্রী বলেন, বান্দরবানের মাটি যেমন উর্বর, বান্দরবানবাসীর মনও উর্বর। তিনি বলেন শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সর্বক্ষেত্রে তিনি অসামান্য অবদান রেখেছেন।

অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ সফিকুর রহমান, পুলিশ সুপার মিজানুর রহমান, সিভিল সার্জন অনুপ দেওয়ান, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রশিদ আমিন, বান্দরবান সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক থানজামা লুসাই, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল কুদ্দুছ বক্তব্য রাখেন।

এছাড়াও অনুষ্ঠানে রুমা, আলীকদম ও বান্দরবান জোনের জোন কমান্ডারদ্বয়-সহ সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্ততঃ শতাধিক প্রতিষ্ঠানের কর্মকর্তারা বিদায়ী কমান্ডার নকিব আহমেদ চৌধুরীর সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে উপহার সামগ্রী প্রদান করেন। অনুষ্ঠানে প্রতিমন্ত্রীর সহধর্মিনী মেহ্লাপ্রু-সহ অন্যান্য সামরিক ও বেসামরিক কর্মকর্তাদের সহধর্মিনীরাও উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন

Post Comment