হোটেল মালিকদের সাথে জেলা পরিষদের পর্যটন উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভা

স্টাফ রিপোর্ট –

BKetu

পার্বত্য শান্তি চুক্তির আলোকে ২৮ আগস্ট ২০১৪ সালে পর্যটন সেক্টর পার্বত্য জেলা পরিষদে হস্তান্তর করা হয়েছে। এরই আলোকে সকলের পরামর্শকে কাজে লাগিয়ে এ জেলার পর্যটন সেক্টরের উন্নয়নে নতুন নতুন প্রকল্প গ্রহণ  ও বাস্তবায়ন করা হবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

তিনি বলেন, প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা পাহাড় ও হ্রদ বেস্টিত এ জেলার পর্যটন সেক্টরকে আধুনিকায়নের মাধ্যমে দেশী বিদেশীদের কাছে আকৃষ্ট করা গেলে এখানকার মানুষ অর্থনৈতিকভাবে লাভবান হবে। নিজেদের উৎপাদিত হস্তশিল্প পণ্য ও ফলজ পণ্য বিক্রয়ের পাশাপাশি নিজস্ব সংস্কৃতিকে দেশী বিদেশীদের কাছে পরিচিত করতে পারবে। তিনি পর্যটন সেক্টরের উন্নয়নে পর্যটন সংশ্লিষ্টদের নিয়ে ত্রৈমাসিক মত বিনিময় সভার মাধ্যমে পরামর্শ গ্রহণ ও বাস্তবায়ন করা হবে বলে জানান।

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বুধবার সকালে পরিষদের সম্মেলন কক্ষে রাঙ্গামাটির হোটেল মালিকদের সাথে পর্যটন উন্নয়ন শীর্ষক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।
এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পষিদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন, নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, স্থানীয় পর্যটন বিভাগের দায়িত্বপ্রাপ্ত জেলা পরিষদের সদস্য অমিত চাকমা রাজু, পরিষদের সদস্য সাধন মনি চাকমা, স্মৃতি বিকাশ ত্রিপুরা, সবির কুমার চাকমা, জেবুন্নেসা রহিম, জ্ঞানেন্দু বিকাশ চাকমা, পর্যটনের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমাসহ হোটেল মালিকরা উপস্থিত ছিলেন।

সভায় চেয়ারম্যান বলেন, শহরের প্রবেশ মুখে ফুরোমন পাহাড়কে পর্যটন স্পট হিসেবে এবং পরিষদের চিড়িয়াখানার উন্নয়ন ও তার পাশে পর্যটকদের জন্য সুইমিং পুল নির্মাণের লক্ষ্যে জেলা পরিষদ ইতোমধ্যে কিছু প্রকল্প পরিকল্পনা হাতে নিয়েছে । পর্যায়ক্রমে এ বিভাগের উন্নয়নে পরিকল্পনা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, অন্যান্য দেশের ন্যায় আমাদের দেশেও যদি সবাই আইনকে শ্রদ্ধার সঙ্গে মেনে চলে তাহলে এ দেশে শান্তি স্থায়ী করা সম্ভব। বেড়াতে গিয়ে পর্যটকদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। পর্যটকদের হয়রানি না করে তাদের যথাযথ সম্মান ও শান্তিপূর্ণ মনোরম পরিবেশ সৃষ্টি করতে তিনি সকলের প্রতি আহ্বান জানান। সভায় উপস্থিত হোটেল মালিকরা এ জেলার পর্যটন সেক্টরের উন্নয়নে বিভিন্ন পরামর্শ উপস্থাপন করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment