রেনিন সুয়ে এবং অংনু ইয়ান-সহ দুই কেয়ারটেকারের জামিন না মঞ্জুর

রাঙ্গামাটি রিপোর্ট –

Renin

রাঙ্গামাটির রাজস্থলী থেকে আটক মায়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মি নেতা ডা. রেনিন সুয়ে ও অংনু ইয়ান রাখাইনসহ আটক দুই কেয়ারটেকারকে জামিন না মঞ্জুর করে আবারো জেলে পাঠিয়েছেন রাঙ্গামাটির আদালত।

২০ জানুয়ারি রাঙ্গামাটি জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে আসামী পক্ষের আইনজীবী ৩টি মামলায় ডা: রেনিন সুয়ে ও অংনু ইয়ান রাখাইন সহ দুই কেয়ারটেকারের জামিনের আবেদন করা হয়। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেন-এর আদালত জামিন আবেদন না মঞ্জুর করে ৪ জনকেই ফের জেল হাজতে প্রেরণ করেন। আগামী ০৩ ফেব্রুয়ারি মামলার পরবর্তী দিন ধার্য করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৬ আগষ্ট রাতে রাজস্থলীর কলেজ পাড়া থেকে একটি বিলাস বহুল পাকা ভবনে অভিযান চালিয়ে আরাকান আর্মির সদস্য অংনু ইয়ান রাখাইনকে এবং  পরদিন বাড়ীর কেয়ারটেকার জসু অং মারমা ও অং সু অং মারমাকে যৌথ বাহিনী আটক করে।

ঘটনার এক মাস পর ১৪ অক্টোবর বিজিবি ও পুলিশের পৃথক অভিযানে রাজস্থলীর ইসলামপুর থেকে আটক করা হয় পালিয়ে থাকা আরাকান আর্মি নেতা ড. রেনিন সুয়েকে।

আটক চারজনের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ, বিদেশী মূদ্রা পাচার ও সন্ত্রাস দমন আইনে পৃথক তিনটি মামলা দায়ের করে রাজস্থলী থানা পুলিশ।

খবরটি শেয়ার করুন

Post Comment