দুর্যোগে করণীয় সম্পর্কে রাঙ্গামাটিতে সচেতনতামূলক মহড়া অনুষ্ঠিত

স্টাফ রিপোর্ট –

Disaster

প্রাকৃতিক দূর্যোগের সময় নিজেকে নিরাপদে রেখে সার্বিক পরিস্থিতি মোকাবেলা করতে পারলে বড় ধরনের দুর্ঘটনা রোধ করা সম্ভব বলে জানিয়েছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক মো: সামসুল আরেফিন। তিনি বলেন, আমাদের পাহাড়ি এলাকায় প্রাকৃতিকভাবে সৃষ্ট দুর্যোগপূর্ণ মুহুর্তে নিজেরা সচেতন না হওয়ার ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ বৃদ্ধি পায়। অথচ একটু সচেতনতার সাথে পদক্ষেপ নিলে আমরা ক্ষয়ক্ষতির পরিমাণ যেমনি কমাতে পারি, তেমনি নিজেদেরও রক্ষা করতে পারবো।

বুধবার (২০ জানুয়ারি) রাঙ্গামাটির ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ভূমিকম্পের কারণে সৃষ্ট অগ্নিকাণ্ডের ব্যাপারে করণীয় সম্পর্কে সচেতনতামূলক মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।

এসময় রাঙ্গামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা জামান, জেলা প্রশাসনের এনডিসি নাজমুল ইসলাম, জেলার ত্রাণ কর্মকর্তা বিশ্বনাথ মজুমদার, রাঙ্গামাটি ফায়ার ষ্টেশনের সহকারী পরিচালক গোলাম মোস্তফা, খাগড়াছড়ি জেলার উপ-সহকারী পরিচালক মো: তৌফিক, রাঙ্গামাটির উপ-পরিচালক মো: দিদারুল আলমসহ শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুল হক উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক বলেন, ভূমিকম্পের মতো প্রাকৃতিক দূর্যোগের সময়ে আমাদের সচেতনতামূলক পদক্ষেপ নিতে হবে। আমাদের আশে-পাশের সকলকে ভূমিকম্প ও অগ্নিকাণ্ডের বিষয়ে আরো বেশি করে সচেতন করে গড়ে তুলতে হবে। তিনি ছাত্র ছাত্রীদেরকে আর্তমানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানান।

খবরটি শেয়ার করুন

Post Comment