রাঙ্গামাটিতে তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

রাঙ্গামাটি রিপোর্ট –

DC

রাঙ্গামাটি জেলা পর্যায়ের সকল শ্রেণী-পেশার মানুষকে নানমুখী ই-সেবার (ইলেক্ট্রনিক সেবা) সাথে পরিচিত করা এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান সমূহে ই-সেবা উৎসাহিত করা, জনগণের দোরগোড়ায় সরকারি ই-সেবা স্বল্প খরচে তড়িৎগতিতে পৌঁছানো এবং সরকারি সেবা সম্পর্কে স্থানীয় জনগণকে স্বচ্ছ ধারণা প্রদানের লক্ষ্যে রাঙ্গামাটিতে তিনদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়েছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মো: সামসুল আরেফিন আজ ২১ জানুয়ারি বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে মেলার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে এটুআই (এক্সেস টু ইনফরমেশন) প্রকল্পের উপ-সচিব আলতাব হোসেন শেখ, অতিরিক্ত জেলা প্রশাসক মো: মোস্তফা জামান, ডা: এ কে দেওয়ানসহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মেলায় রাঙ্গামাটি জেলা সদরের বিভিন্ন দপ্তরের ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদের ৩০টি স্টল স্থান পেয়েছে। স্টলগুলোতে ডিজিটাল প্রযুক্তি সেবার বিষয়ে জন সাধারণকে ধারণা দেয়া হচ্ছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

তিনদিন ব্যাপী মেলায় ডিজিটাল কুইজ প্রতিযোগিতা, ইউডিসি উদ্যোক্তাদের ইউডিসি ব্লগ ও ডিজিটাল সেন্টারের ম্যানেজমেন্ট সিস্টেম সংক্রান্ত প্রশিক্ষণ প্রদান, শিক্ষার উন্নয়নে আইসিটি -এর ভূমিকা অনস্বীকার্য বিষয়ে বির্তক প্রতিযোগিতা, আউটসোর্সিং কার্যক্রমের উপর সেমিনার ও সমাপনী দিনে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

আগামী ২৩ জানুয়ারি বিকেলে জেলা প্রশাসক সামসুল আরেফিনের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো: আবুল কালাম আজাদ উপস্থিত থাকবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

খবরটি শেয়ার করুন

Post Comment