নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমদকে গ্রেফতার দেখানো হলো

স্টাফ রিপোর্ট –

Tofael

গত ১২ জানুয়ারি রাতে ঢাকার সুন্দরবন হোটেল থেকে আটক বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহামদকে অবশেষে দুটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। আজ শুক্রবার ২২ জানুয়ারি দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেষ্টিগেশন (পিবিআই) আনুষ্ঠানিক ভাবে তাঁর বিরুদ্ধে ঢাকার মিরপুর দারুচ্ছালাম থানায় সন্ত্রাস বিরোধী ও সাইবার অপরাধ আইনের (মামলা নং- ৩৫ ও ৩৭) দুটি রুজু করে। এর মধ্যে সন্ত্রাস বিরোধী আইনের মামলায় শ্যোন এরেষ্ট দেখানো হয়।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের দুই বারের নির্বাচিত চেয়ারম্যান তোফায়েল আহমদ, ঢাকায় ‘‘উপজেলা পরিষদ আইন ও প্রশাসন শীর্ষক’’ মৌলিক (রিফ্রেশার্স) তিনদিনের প্রশিক্ষণে অংশ নিতে গিয়ে গত ১২ জানুয়ারি সুন্দরবন হোটেল থেকে আটক হন। তোফায়েল আহামদকে জিজ্ঞাসাবাদের পর আজ শুক্রবার (২২ জানুয়ারি) ঢাকা মিরপুর দারুচ্ছালাম থানার মাধ্যমে সন্ত্রাস বিরোধী ও সাইবার অপরাধ আইনের দুটি মামলায় আটক দেখিয়ে মহানগর ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে ৩ দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করে পুনরায় পিবিআই হেফাজতে নেয়।

এ বিষয়ে জানতে মিরপুর দারুচ্ছালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন- পিবিআই বাদী হয়ে তোফায়েল আহামদের বিরুদ্ধে সাইবার অপরাধ আইন ও সন্ত্রাস বিরোধী আইনের দুটি মামলা করেছে। তদন্তের বিষয়টি পিবিআই দেখছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ২০০৯ সনের ২২ জানুয়ারি ইউনিয়ন পরিষদ থেকে পদত্যাগ করে প্রথমবারের মত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন তোফায়েল আহমদ। দায়িত্ব পালনকালীন ২০১২ সালে ২৯ সেপ্টেম্বর রামু বৌদ্ধ বসতিতে হামলার ঘটনায় তার বিরুদ্ধে একাধিক মামলা রুজু হলে তোফায়েল আহামদকে উপজেলা পরিষদ থেকে অপসারণ করা হয়। পরে তিনি ২০১৩ সনের ২৮ জানুয়ারি উচ্চ আদালতের কাগজপত্র নিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদে হাজির হলে কক্সবাজার ডিবি ও রামু পুলিশ তাকে আটক করে। এরপর তিনি কারাগারে থাকাকালীন ২০১৪ সনের ২৩ মার্চ দ্বিতীয় বারের মত উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। সর্বশেষ ৩৯/১২ নং একটি মামলার চার্জশিট আদালতে গৃহীত হওয়ায় গত ০১ অক্টোবর তোফাইল আহমদকে দ্বিতীয় বারের মত উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে সাময়িক বহিষ্কার করা হলে উচ্চ আদালতে রিট করে তিনি পুনরায় দায়িত্ব ফিরে পাওয়ার নয় দিন পর ঢাকায় কর্মশালায় অংশ নিতে গিয়ে আটক হন।

খবরটি শেয়ার করুন

Post Comment