বাণী অর্চনা উপলক্ষে রাঙ্গামাটির গর্জনতলীতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

রাঙ্গামাটি রিপোর্ট –

Puja

শ্রী শ্রী বাণী অর্চনা বিদ্যাদেবী (স্বরস্বতী) পূজা উপলক্ষে রাঙ্গামাটির ক্রীড়া সংগঠন বলাকা ক্লাব আহ্বায়ক কমিটি ও শিক্ষার্থীদের উদ্যোগে রোববার (১৪ ফেব্রুয়ারি) শহরের গর্জনতলী এলাকায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাণী অর্চনা উদযাপন কমিটির আহ্বায়ক রুপেন ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি স্মৃতি বিকাশ ত্রিপুরা, বিশেষ অতিথি হিসেবে ৭নং পৌর কাউন্সিলর জামাল উদ্দিন, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর জুবাইতুন নাহার, ক্রীড়া সংগঠন বলাকা ক্লাবের আহ্বায়ক অশোক ত্রিপুরা, ত্রিপুরা কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ঝিনুক ত্রিপুরা, ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক কুঞ্জমনি ত্রিপুরা বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তরা বলেন, ধর্ম যার যার উৎসব সবার। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সকল জাতির উৎসব যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে পালন করতে পারে সেজন্য যার যার অবস্থান থেকে আমাদের সহযোগিতা করতে হবে। বক্তারা বলেন, পার্বত্য অঞ্চলে ভিন্ন ভিন্ন জাতিগোষ্ঠী বসবাস করলেও সকল জাতির উৎসবে সকলেই সানন্দে অংশ গ্রহণ ও উপভোগ করে। কিন্তু একটি মহল আমাদের এই সম্প্রীতি বিনষ্ট করতে নানা ধরনের কুচক্রী কার্যক্রম চালাচ্ছে। এই কুচক্রী মহল থেকে সজাগ থাকতে ও সকলে সকলের সাথে সম্প্রীতি অটুট রাখতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান বক্তরা।

আলোচনা সভা শেষে স্থানীয় শিল্পীদের পরিবশনায় পরিবেশিত হয় মনোমুগ্ধকর এক সাংস্কৃতিক অনুষ্ঠান।

খবরটি শেয়ার করুন

Post Comment