জুরাছড়িতে আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

জুরাছড়ি রিপোর্ট –

Jura

“সুস্থ শরীরে সুস্থ মন” এ স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় রাঙ্গামাটির জুরাছড়ি উপজেলা শিক্ষা অধিদপ্তরের আয়োজনে আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা -২০১৬ উপলক্ষে শনিবার (২০ ফেব্রুয়ারি) সকালে উপজেলা পরিষদ মাঠে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জুরাছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: লিয়াকত আলীর সভাপতিত্বে ও পানছড়ি ভূবনজয় সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিত্যানন্দ চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান উদয় জয় চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যন রিটন চাকমা, উপজেলা শিক্ষা কর্মকর্তা আশীষ কুমার ধর, ভূবনজয় সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আবদুল কালাম আজাদ পাটোয়ারীসহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকবৃন্দ এবং অভিবাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান উদয় জয় চাকমা বলেন, শিক্ষার্থীদের পড়া লেখার পাশাপাশি শারীরিক ব্যায়াম বা শরীরচর্চা কিংবা খেলাধূলার প্রয়োজন রয়েছে। ক্রিকেটসহ বিভিন্ন খেলাধুলার কারণে বাংলাদেশ আজ বিশ্বে পরিচিতি লাভ করেছে। দেশের অনেক খেলোয়াড় বিদেশের মাটিতে ফুটবল, ক্রিকেট এবং এ্যাটলেটিক্সে গৌরব অর্জন করে আসছে, তাই বিশেষ করে অভিভাবক ও শিক্ষকদের শিক্ষার্থীদের খেলাধূলার বিষয়টি গুরুত্ব সহকারে নেওয়ার আহবান জানান চেয়ারম্যান।

এছড়াও মহান মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা পরিষদ অফিস প্রাঙ্গনে ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন ও কবিতা আবৃতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সকালে অনুষ্ঠিত ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা  উচ্চ লাফ, দীর্ঘ লাফ, দৌড়, যেমন খুশি তেমন সাজোসহ বিভিন্ন ইভেন্টের খেলার অংশগ্রহণ করেন। পরে বিজয়ীদের মাঝে অতিথিরা পুরস্কার বিতরন করে। শেষে শিক্ষার্থীদেরও পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আগামীকাল রোববার ২১শে ফেব্রুয়ারি ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষা অধিদপ্তর থেকে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করা হবে।

খবরটি শেয়ার করুন

Post Comment