এই প্রথম হোয়াইট হাউসে একুশ উদযাপন করলো ওয়াশিংটন আ. লীগ

দস্তগীর জাহাঙ্গীর,ওয়াশিংটন ডিসি, যুক্তরাষ্ট্র –

US

প্রথমবারের মতো হোয়াইট হাউসের সামনে জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস যথাযথ মর্যাদায় পালন করলো যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসি শাখা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনসমূহ।

স্থানীয় সময় ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্যে প্রবাসী বাঙালি, রাজনৈতিক নেতাকর্মী, সমর্থক ও যুক্তরাষ্ট্রের মানুষ এ দিবসটি পালন করে। এ সময় নেতাকর্মীরা প্রভাত ফেরির গান গেয়ে অস্থায়ী শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

US

শহীদ বেদীতে পুষ্পাঞ্জলি প্রদান করে শ্রদ্ধা জ্ঞাপন করেন যুক্তরাষ্ট্রে ভার্জিনিয়া আওয়ামী লীগের সভাপতি রফিক পারভেজ, সাধারণ সম্পাদক শফিউল আলম, ওয়াশিংটন মেট্রো আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অমর ইসলাম, সহ-সভাপতি জীবক বড়ুয়া, আইন বিষয়ক সম্পাদক দস্তগীর জাহাঙ্গীর, বৃহত্তর ওয়াশিংটন ডিসি যুবলীগের সভাপতি দেওয়ান আর্শাদ আলী, ভার্জিনিয়া স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক উসমান খান, মেরিল্যান্ড আওয়ামী লীগের সভাপতি শেখ সেলিম, ওয়াশিংটন মেট্রো মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিফাত আলী, ভার্জিনিয়া ও ম্যারিল্যান্ড শাখা ছাত্রলীগ সভাপতি মো, শামসুজ্জোহা তালুকদার, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, দি বুড্ডিস্ট টাইমস-এর আমেরিকা প্রতিনিধি সাংবাদিক বাপ্পা বড়ুয়াসহ স্থানীয় প্রবাসী বাঙালিরা।

ভার্জিনিয়া ও ম্যারিল্যান্ড শাখা ছাত্রলীগের সভাপতি মো. শামসুজ্জোহা তালুকদার জানান, এ সময় প্রবাসী বাঙালিরা জাগরণের গান গেয়ে শহীদ বেদীর সামনে যুক্তরাষ্ট্রের বুকে এক টুকরো বাংলাদেশ নিয়ে আসেন। বাঙালিদের এ দৃশ্য দেখে যুক্তরাষ্ট্রের চার দম্পতিও ভাষা শহীদের ফুলেল শ্রদ্ধা জানান অস্থায়ী এ শহীদ মিনারে। বাঙালিদের এ দিবসটিকে তারা নিজেদের বলেও দাবি করেন।

খবরটি শেয়ার করুন

Post Comment