সাজেক রোডে সেনাবাহিনীর পক্ষ থেকে অর্ধশতাধিক সংকেতমূলক বিলবোর্ড

সাজেকে রিপোর্ট –

Billboard

রাঙ্গামাটির সাজেকে গত কয়েক দিন যাবৎ একের পর এক সড়ক দুর্ঘটনা ঘটলে টনক নড়ে প্রশাসনের। সড়ক দুর্ঘটনা রোধে সেনাবাহিনীর বাঘাইহাট জোনের পক্ষ থেকে মঙ্গলবার মাচালং হতে সাজেক পর্যটন কেন্দ্র পর্যন্ত মোট ১৭ কিলোমিটার এলাকায় অর্ধশতাধিক বিলবোর্ড স্থাপন করা হয়।

বিলবোর্ড স্থাপনের আগে মাচালং সেনা ক্যাম্পে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে স্থানীয় জন প্রতিনিধিদের নিয়ে বিকাল ৪টায় অলোচনা সভা করা হয়। এ সময় আলোচনা সভায় প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইহাট জোনের উপ-অধিনায়ক মেজর সেলিমুজ্জামান। এছাড়া আরও উপস্থিত ছিলেন সাজেক থানার ওসি নুরুল আনোয়ার, সাজেক ইউপি চেয়ারম্যান অতুলাল চাকমা, মাচালং বাজার কমিটির সভাপতি/সম্পাদক অমর শান্তি চাকমা ও রতন চাকমাসহ প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা সেনাবাহিনীর এমন উদ্যোগ নেওয়ার জন্য ধন্যবাদ জানান এবং এর ফলে সাজেকে সড়ক দুর্ঘটনা অনেকাংশে কমে আসবে বলে আশা প্রকাশ করেন।

প্রধান অতিথির বক্তব্যে মেজর সেলিমুজ্জামান বলেন, সাজেক সড়কে যে কোন মূল্যে সড়ক দূর্ঘটনা রোধ করতে হবে, এজন্য স্থানীয়দের সহযোগিতা কামনা করেন। উপস্থিত সকলের উদ্দেশ্যে তিনি বলেন সাজেক সড়কে পর্যটকের গাড়ী দেখে শিশুদের দৌড়াদৌড়ি ও রাস্তার ওপর চলে আসা বন্ধ করতে হবে। এ ব্যাপারে অভিবাবকদের সচেতন করার জন্য আহ্বান জানান তিনি।

সাজেক সড়কের পাশে গড়ে ওঠা বিদ্যালয়, মন্দির, গির্জা, বাজার, পাড়ার সামনে গতিরোধক/স্পীড ব্রেকার নির্মাণ ও পর্যটনগামী গাড়ীর ড্রাইভারদের জন্য সচেতনতামূলক লিফলেট বিতরণ ও গাড়ীর সর্বোচ্চ গতি সীমা ঘন্টায় ২০ কিলোমিটার নিশ্চিত করা হবে বলে জানান তিনি।

খবরটি শেয়ার করুন

Post Comment