প্রেস বিজ্ঞপ্তি

হিল উইমেন্স ফেডারেশন রাঙ্গামাটি জেলা শাখার কাউন্সিল সম্পন্ন

২৬ ফেব্রুয়ারি ২০১৬

HWF

“জাতির অস্তিত্ব রক্ষার সংগ্রামে নারী সমাজকে আরও বেশি সম্পৃক্ত ও রাজনৈতিকভাবে শাণিত করে পূর্ণ স্বায়ত্তশাসনের আন্দোলন জোরদার করুন” এই স্লোগান ভিত্তি করে হিল উইমেন্স ফেডারেশনের রাঙ্গামাটি জেলা শাখার ৩য় কাউন্সিল সম্পন্ন হয়েছে। কাউন্সিলে মন্টি চাকমা সভাপতি ও নীতি শোভা চাকমা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজ শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ১০টায় কুদুকছড়ি ইউনিয়ন পরিষদ কার্যালয়ের হলরুমে মন্টি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজলী ত্রিপুরা, পিসিপি’র সাবেক সভাপতি ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য থুইক্যচিং মারমা, পিসিপি’র রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক কুনেন্টু চাকমা, ঘিলাছড়ি নারী নির্যাতন প্রতিরোধ কমিটির শান্তি প্রভা চাকমা ও হিল উইমেন্স ফেডারেশনের রাঙ্গামাটি সদর থানা শাখার সাংগঠনিক সম্পাদক এন্টি চাকমা প্রমুখ। কাউন্সিল অধিবেশন পরিচালনা করেন নীতি শোভা চাকমা।

কাউন্সিল অধিবেশনের শুরুতে শহীদদের স্মরণে শোক প্রস্তাব পাঠ করেন কাউখালী থানা শাখার সাধারণ সম্পাদক রূপসী চাকমা।

কাউন্সিল অধিবেশনে হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি নিরূপা চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামে নারী নির্যাতনসহ নিপীড়ন-নির্যাতনের মাত্রা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সেনাশাসন ‘অপারেশন উত্তরণ’ ও অগণতান্ত্রিক ‘১১ নির্দেশনার’ মাধ্যমে সরকার এই নিপীড়নের প্রক্রিয়া জারি রেখেছে। এর বিরুদ্ধে নারী সমাজকে রুখে দাঁড়াতে হবে।

তিনি জাতীয় অস্তিত্ব রক্ষার্থে সংঘবদ্ধ হয়ে পূর্ণ স্বায়ত্তশাসন প্রতিষ্ঠার আন্দোলনে সামিল হওয়ার জন্য নারী সমাজের প্রতি আহ্বান জানান।

যুব ফোরাম নেতা থুইক্যচিং মারমা বলেন, বিশ্বের আন্দোলনের ইতিহাসে আমরা নারীদের জোরালো ভূমিকা দেখতে পাই। উদাহারণ দিয়ে তিনি বলেন, বৃটিশ বিরোধী আন্দোলনে প্রীতিলতা, ইলামিত্রসহ আরো অনেক নারী গুরুত্বপূর্ণ অবদান রেখে গেছেন। পার্বত্য চট্টগ্রামেও নারীদেরকে আন্দোলনে সক্রিয় অংশ গ্রহণের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

HWF

পরে কাউন্সিল অধিবেশনে উপস্থিত সকলের সম্মতিক্রমে মন্টি চাকমাকে সভাপতি, নীতি শোভা চাকমাকে সাধারণ সম্পাদক ও জোনাকি চাকমাকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ১৫ সদস্য বিশিষ্ট নতুন জেলা কমিটি গঠন করা হয়। নবগঠিত কমিটি ঘোষণা ও কমিটির নেতৃবৃন্দের শপথ বাক্য পাঠ করান হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা।

কাউন্সিল শেষে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে থেকে নতুন গঠিত কমিটির নেতৃত্বে মিছিল সহকারে কুদুকছড়ি বাজার প্রদক্ষিণ করে বড় মহাপুরম উচ্চ বিদ্যালয় গেটের সামনে গিয়ে শেষ হয়।

বার্তা প্রেরক –
বিমান্তি চাকমা
দপ্তর সম্পাদক
হিল উইমেন্স ফেডারেশন
রাঙ্গামাটি জেলা শাখা।

খবরটি শেয়ার করুন

Post Comment